ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

মাদারীপুরে প্রবাসীর বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ৩ এপ্রিল ২০২৪  
মাদারীপুরে প্রবাসীর বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

মাদারীপুরে ইতালি প্রবাসীর বাড়িঘরে ব্যাপক হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে।

বুধবার (৩ এপ্রিল) ভোরে ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আটিপাড়া গ্রামের ইতালি প্রবাসী সিফাত ঢালীর বাড়িতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার জানায়, দীর্ঘদিন ধরে আটিপাড়া গ্রামের সামছুল হক ঢালীর ছেলে ইতালী প্রবাসী সিফাত ঢালীর সাথে প্রতিবেশি তারাই ঢালীর ছেলে ফরহাদ ঢালীর জমি নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধপূর্ণ জমিতে মাদারীপুর আদালতে একটি দেওয়ানী মামলাও চলমান রয়েছে।

এরই জের ধরে ভোরে সিফাতের বাড়িতে দলবল নিয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে ফরহাদ ঢালীর বিরুদ্ধে। এসময় দু’টি বসতঘরে ব্যাপক তান্ডব চালায় ফরহাদের লোকজন। দু’টি বসতঘর ভাংচুর করার পাশাপাশি নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায় হামলাকারীরা। বাধা দিলে পিটিয়ে আহত করা হয় দুইজনকে।

খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে ডাসার থানা পুলিশ। এই ঘটনার বিচার দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। এদিকে ঘটনার পর এলাকা ছেড়ে পালিয়েছে অভিযুক্তরা।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শফিকুল ইসলাম বলেন, জমি নিয়ে বিরোধের জেরে প্রবাসীর বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যারা এই ঘটনায় জড়িত তাদের ধরতে পুলিশ কাজ করছে। এছাড়া এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে।

বেলাল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়