ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ভারতে পাচারকালে ৯ পিস স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৩, ৩ এপ্রিল ২০২৪  
ভারতে পাচারকালে ৯ পিস স্বর্ণের বারসহ এক চোরাকারবারি আটক

সাতক্ষীরায় বিজিবি-৩৩ ব্যাটালিয়ানের অধিনস্ত বৈকারী বিওপি কর্তৃক আসামিসহ স্বর্ণ জব্দ।

সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে ভারতে পাচারকালে প্রায় ১ কেজি ৪৪ গ্রাম ওজনের ১ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ৯ পিস স্বর্ণের বারসহ এক চোরাকাবারিকে আটক করেছে বিজিবি।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী এলাকা থেকে উক্ত স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।

আটককৃত স্বর্ণ চোরাকারবারীর নাম মো. আমজাদ হোসেন খোকন (৫০)। তিনি সদর উপজেলার বৈকারী ইউনিয়নের কালিয়ানী গ্রামের মৃত মাজেদ মোল্লার ছেলে।

বিজিবি-৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আশরাফুল হক সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ভারতে সোনার একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৈকারী বিওপি’র সুবেদার কাজী বদরুল আলমের নেতৃত্বে বিজিবি’র একটি বিশেষ আভিযানিক দল সীমান্তের মেইন পিলার ৭ ও সাব পিলার ৬৫ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী মাদ্রাসা মোড় এলাকায় চোরাচালান বিরোধী অভিযান চালানো হয়।

এসময় বিজিবি সদস্যরা সেখান থেকে উক্ত স্বর্ণ চোরাকারবারিকে একটি মোটরসাইকেলসহ আটক করে। পরে দেহ তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৯ পিস স্বর্ণের বার জব্দ করা হয়।

আটককৃত স্বর্ণ চোরাকারবারিকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শাহীন/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়