ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

চট্টগ্রামে জুমাতুল বিদায় দেশ-জাতির কল্যাণ কামনা

নিজস্ব প্রতিবেদক,  চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ৫ এপ্রিল ২০২৪  
চট্টগ্রামে জুমাতুল বিদায় দেশ-জাতির কল্যাণ কামনা

বারো আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রামে আজ শুক্রবার (৫ এপ্রিল) যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পবিত্র জুমাতুল বিদা পালিত হয়েছে। এ উপলক্ষে নগরীর প্রতিটি মসজিদে ছিল মুসল্লিদের ব্যাপক উপস্থিতি।

পবিত্র রমজান মাসের শেষ শুক্রবার জামাতুল বিদা হিসেবে পালিত হয়। এবার রমজান মাস ২৯ বা ৩০ দিনের হলেও আজ শুক্রবার ছিল শেষ জুমা। 

জুমাতুল বিদা উপলক্ষে চট্টগ্রাম নগরীর মসজিদগুলোতে আজ দুপুরে জুমার নামাজের আগে থেকেই লোক সমাগম বাড়তে শুরু করে। মসজিদ ছাড়িয়ে আশপাশের সড়ক পর্যন্ত বিস্তৃত হয় নামাজের কাতার। খুৎবায় ইমাম ও খতিবরা যাকাত ও ফিতরার ফজিলত বর্ণনা করেন। মুসল্লিদের পবিত্র ঈদের দিনে করণীয় সম্পর্কে বয়ান করেন তারা। নামাজ শেষে দেশ জাতি ও মানুষের কল্যাণ কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত হয় প্রতিটি মসজিদে।

চট্টগ্রাম নগরীর ঐতিহাসিক আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়াতুল ফালাহ মসজিদ, লালদিঘি জামে মসজিদ, মসজিদে বায়তুশ শরফ, মেহেদীবাগ সিডিএ আবাসিক এলাকা জামে মসজিদ, এনায়েত বাজার শাহী জামে মসজিদ, কাজীর দেউড়ি জামে মসজিদ, চকবাজার ওলি খা জামে মসজিদ, চন্দনপুরা জামে মসজিদ, মিসকিন শাহ জামে মসজিদ, আগ্রাবাদ জাম্বুরি ময়দান জামে মসজিদ, সিজিএস কলোনি জামে মসজিদসহ মহানগরীর মসজিদগুলোতে প্রচুর সংখ্যক মুসল্লি জুমার নামাজ আদায় করেন।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়