ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

ঈদযাত্রা

কয়েকগুন ভাড়া আদায়ের অভিযোগ পরিবহনগুলোর বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৫৭, ৮ এপ্রিল ২০২৪
কয়েকগুন ভাড়া আদায়ের অভিযোগ পরিবহনগুলোর বিরুদ্ধে

বাস না পেয়ে ঈদ করতে ঝুঁকি নিয়ে ট্রাকে করে বাড়িতে যাচ্ছেন একদল মানুষ

ঈদ করতে গ্রামে গ্রামের বাড়িতে যেতে শুরু করেছেন হাজারো মানুষ। সোমবার (৮ এপ্রিল) দুপুরের পর থেকে গাজীপুরের মহাসড়কে যাত্রীদের ভিড় দেখা দিয়েছে। এ সুযোগে কয়েকগুন অতিরিক্ত ভাড়া নিচ্ছে পরিবহনগুলো বলে অভিযোগ উঠেছে। যাত্রীরা জানান, তাদের কাছ থেকে ৪০০ টাকার ভাড়া এক হাজার টাকা নেওয়া হচ্ছে। ফলে স্বাভাবিক সময়ের থেকে  বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে তাদের। 

আজ সোমবার দুপুরের দিকে শিল্প কারখানা ছুটি হলে যাত্রীদের ঢল নামে সড়কে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় থেকে তিন দিকেই প্রায় ১০ কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। একই অবস্থা সৃষ্টি হয় চান্দনা চৌরাস্তা এলাকাতেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন স্থানে এক হাজারের বেশি পুলিশ সদস্য যানজট নিরসনে কাজ করছে। 

বাস না পেয়ে ঘরমুখো অনেককেই ট্রাক, পিকআপ, মোটরসাইকেলে করে রওনা হতে দেখা গেছে গন্তব্যে। বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, রাজশাহী, নাটোর, জয়পুরহাট, দিনাজপুর ও রংপুর এসব এলাকায় যেতে সর্বনিন্ম ১ হাজার টাকা গুনতে হচ্ছে যাত্রীদের। 

আরো পড়ুন:

বাড়িতে যেতে ট্রাকে উঠছেন এক নারী যাত্রী

ইমরান নামের এক যাত্রী বলেন, মহাসড়কে অনেক বেশি যাত্রী থাকায় অতিরিক্ত ভাড়া নিচ্ছে পরিবহনগুলো। ৪০০ টাকার ভাড়া ১ হাজার টাকা নিচ্ছে তারা। দেখার কেউ নেই। সবাই বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে যাচ্ছে। 

হানিফ নামের একজন বলেন, দূরপাল্লার হিসাব বাদ দেন, আঞ্চলিক সড়কেও ভাড়া বাড়িয়ে দেওয়া হয়েছে। চান্দনা চৌরাস্তা থেকে চন্দ্রা পর্যন্ত ৪০ টাকা ভাড়া। সেই ভাড়া ১৫০- ২০০ টাকা নেওয়া হচ্ছে। কেউ কিছু বলছে না। যা ভাড়া চাচ্ছে বাড়িতে ফিরতে সেটাই দিচ্ছেন যাত্রীরা। 

শিল্প কারখানা ছুটি হওয়ায় সড়কে বেড়েছে যাত্রীর চাপ

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, গাজীপুর ও আশপাশের কারখানা ছুটি হওয়ায় আজ দুপুরের পর থেকে যানবাহনের চাপ বেড়েছে। যার কারণে চন্দ্রা থেকে নবীনগর ও চন্দ্রা গাজীপুর সড়কের দিকে যানবাহনের লাইন হয়েছে। আমরা চেষ্টা করছি যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে। অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টিও নজরে রাখা হয়েছে। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়