ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:২৭, ৯ এপ্রিল ২০২৪
সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে, ময়মনসিংহে আটজন, টাঙ্গাইলে একজন, মুন্সীগঞ্জে একজন, কুড়িগ্রামে একজন, চট্টগ্রামে দুইজন ও গাইবান্ধায় একজন।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল থেকে এ প্রতিবেদন লেখা (রাত ৯টা) পর্যন্ত সময়ের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ

ময়মনসিংহে পৃথক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জনসহ ৮ জন নিহত হয়েছেন। সদর, ত্রিশাল ও তারাকান্দা উপজেলায় এসব দুর্ঘটনা ঘটে।

কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কে ল্যাংড়াবাজার এলাকায় টাঙ্গাইলগামী বাসের ধাক্কায় অটোরিকশার (মাহেন্দ্র) যাত্রী একই পরিবারের তিনজন মারা যান। এ ঘটনায় আহত হয়েছে আরও এক শিশু।

নিহতরা হলেন- লুৎফর রহমান (৩০), তার স্ত্রী শাহনাজ (২৫) ও ছেলে মাহিত (২)। এর মধ্যে, ঘটনাস্থলেই মাহিত এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শিশুটির মা-বাবা মারা যায়।

নিহতরা শেরপুরের ঝিনাইগাতী উপজেলার দিঘীরপাড় এলাকার বাসিন্দা। স্বামী-স্ত্রী ভালুকার মাস্টারবাড়ি এলাকায় একটি গার্মেন্টসে চাকরি করতেন। ঈদের ছুটিতে বাড়ি ফিরছিলেন তারা।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন বলেন, দুপরে ত্রিশালে বালিপাড়া রোডে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন।

‘এছাড়া, একই উপজেলার পৌর এলাকার দরিরামপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি পিকআপ ইউটার্ন নেওয়ার সময় ময়মনসিংহগামী বাসের ধাক্কায় পিকআপের দুই যাত্রী নিহত হয়েছেন।’ - যোগ করেন তিনি।

অপরদিকে, তারাকান্দা উপজেলার ধোবাউড়া সড়কে দুর্ঘটনায় একজন মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

টাঙ্গাইল

টাঙ্গাইলের মধুপুরে পিকআপের ধাক্কায় এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছে তার শিশুসন্তান। বিকেলে উপজেলার গোলাবাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত নারীর নাম ছাহেরা (৩৫)। তার আহত ছেলের নাম সোয়াইব (৬)।

স্থানীয় সূত্রে জানা যায়, ছাহেরা ছেলেকে নিয়ে অটোরিকশাযোগে ধনবাড়ী হতে স্বামীর বাড়ি আসছিলেন। পথিমধ্যে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে মা-ছেলে গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দ্রুত তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতালে নেওয়ার পথে আহত ছাহেরা মারা যান।

মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখান থেকে পিকআপটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় এখনো লিখিত কোনো অভিযোগ পাইনি। মরদেহ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

মুন্সীগঞ্জ

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে মো. রনি (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন মো. আলমগীর (৫০) নামের আরও একজন। ভোর ৬টার দিকে উপজেলার ষোলঘর বটতলা এলাকায় মাওয়াগামী রাস্তায় দুর্ঘটনাটি ঘটে।

নিহত রনি বাগেরহাটের রামপাল উপজেলার কাদির খোলা গ্রামের আবুল হোসেনের ছেলে। আহত আলমগীর একই এলাকার আব্দুল গনি শেখের ছেলে।

হাঁসাড়া হাইওয়ের থানার ইনচার্জ কাঞ্চন কুমার সিংহ বলেন, সড়ক দুর্ঘটনায় নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

কুড়িগ্রাম

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মোটরসাইকেল ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে আব্দুর রহিম (৩০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

দুপুরে ভূরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়কের সড়ককাট বাজারের পাশে এ দুর্ঘটনা ঘটে। আব্দুর রহিম ফুলবাড়ি উপজেলার রাবাইটারি গ্রামের মনছের আলীর ছেলে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আমিন বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুণ্ডে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে বাসের ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও ৬ জন।

বিকেল ৫টার দিকে মহাসড়কের চৌধুরীঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বাসচালক মো. নুর নবী শিমুল ও বাসযাত্রী গৌতম ভৌমিক।

সীতাকুণ্ড বার আউলিয়া হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) খোকন চন্দ্র ঘোষ বলেন, কুমিল্লা থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস চট্টগ্রামমুখী দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসের চালক ও এক যাত্রী নিহত হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

গাইবান্ধা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রওশন আরা বেগম (২৭) নামে এক প্রতিবন্ধী নারীর মৃত্যু হয়েছে। দুপুরে উপজেলা শহরের জাহানারা মার্কেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত রওশন আরা বেগম উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের ছয়ঘরিয়া গ্রামের অপু মিয়ার মেয়ে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুর রহমান বলেন, রাস্তা পারাপারের সময় এক প্রতিবন্ধী নারী নিহত হয়েছেন। নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। এ ঘটনায় ট্রাকের চালককে আটক করেছে পুলিশ।

মিলন/কাওসার/রতন/বাদশাহ/রেজাউল/মাসুম/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়