ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

রমজানের শিক্ষায় জীবন গড়ার আহ্বান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ১১ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:০৮, ১১ এপ্রিল ২০২৪
রমজানের শিক্ষায় জীবন গড়ার আহ্বান

দীর্ঘ একমাস রোজা রাখার পর এসেছে ঈদুল ফিতর। রমজান মাসের শিক্ষা নিয়ে আগামী দিনগুলোতে ইসলামী ভাবধারায় এবং সুষ্ঠুভাবে জীবন গড়ার জন্য মুসল্লিদের প্রতি আহ্বান জানানো হয়েছে চাঁপাইনবাবগঞ্জের ঈদের জামাত থেকে। পাশাপাশি অপ্রীতিকরসহ সব ধরনের অন্যায় ফাসাদ থেকে দূরে থাকার জন্য দোয়া করেন ইমামরা। ফিলিস্তিনের মুসলমানের জন্য মোনাজাত করেছেন তারা। 

ইসলামিক ফাউন্ডেশনের পরীসংখ্যান অনুযায়ী, চাঁপাইনবাবগঞ্জে ৪৩৯টি ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে, চাঁপাইনবাবগঞ্জ সদরে ১৩৪টি, শিবগঞ্জ উপজেলায় ১০৪টি, নাচোল উপজেলায় ৬০টি, গোমস্তাপুরে ১১৪টি, ভোলাহাট উপজেলায় ২৭টি ঈদগাহে জামাত অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- জেলার প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় জেলা শহরের ফকিরপাড়া ইদগাহ ময়দানে। এখানে ঈদের জামাত হয় সকাল সোয়া ৮টায়। এছাড়া, জেলা প্রশাসনের উদ্যোগে শহরের পুরাতন স্টেডিয়ামে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত হয়। সদর উপজেলার মডেল মসজিদ ও সাংষ্কৃতিক কেন্দ্রে সকাল ৭ টা ৪৫ মিনিটে  ও নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে (টাউন স্কুল) সকাল ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন:

জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন, জেলার তিন সংসদ সদস্য তাদের নিজ নিজ এলাকায় ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

চাঁপাইনবাবগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আশরাফুজ্জামান বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৪৩৯টি তালিকাভুক্ত ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও, কিছু অস্থায়ী ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

মেহেদী/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়