ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

দিনাজপুরে ভোট শেষে ২ প্রার্থীর সমর্থকদের উত্তেজনা, গুলিতে নিহত ১

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ২৯ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:৪৭, ২৯ এপ্রিল ২০২৪
দিনাজপুরে ভোট শেষে ২ প্রার্থীর সমর্থকদের উত্তেজনা, গুলিতে নিহত ১

দিনাজপুর বিরলের আজিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে ভোট গণনার সময় মোহাম্মদ আলী (৭০) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ সময় আরও অন্তত তিন-চার জন আহত হয়েছেন।

রোববার (২৮ এপ্রিল) রাত ৯ টার দিকে আহত গুলিবিদ্ধ ব্যক্তিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনার পথে মৃত্যুবরণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।

তিনি জানান, বিরল উপজেলার আজিমপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে দুই ইউপি সদস্য সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। উত্তেজিত দুই প্রার্থীর সমর্থকরা ভোট কেন্দ্রে জোরপূর্বক প্রবেশ করে ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশ সদস্যদের উপর হামলা করে। এতে পুলিশ সদস্যরা নিজেদের জানমাল ও সরকারি মালামাল রক্ষার্থে প্রথমে ফাঁকা গুলি করে। এরপরও পুলিশ সদস্যদের উপর আরও হামলা বাড়িয়ে দিলে ৬০ থেকে ৭০ রাউন্ড শটগান থেকে গুলি ছোড়ে। এ সময় মোহাম্মদ আলী নামক একজন গুলিবিদ্ধ হয়। স্থানীয়রা আহত মোহাম্মদ আলীকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের আনার পথে তার মৃত্যু হয়। হামলায় পুলিশেরও কয়েক সদস্য আহত হয়েছেন বলে পুলিশ সুপার দাবি করেন।

এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, গতকাল রাতেই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়েছিলাম। এটি সুষ্ঠু তদন্তের স্বার্থে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানে আলমকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কর্ম দিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। বর্তমানে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও মোতায়ন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়