ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

সঙ্গের প্রয়োজন মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে: দিপু মনি

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৬, ৩ মে ২০২৪  
সঙ্গের প্রয়োজন মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে: দিপু মনি

হেনরীর ভুবন বৃদ্ধাশ্রমের উদ্বোধন করলেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপু মনি।

সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি বলেছেন, বৃদ্ধ বাবা-মাকে একা বাসায় রেখে অনেক সন্তানকে কাজ কর্মে যেতে হয়। তখন মা-বাবারা নিঃসঙ্গ বোধ করেন। বিষণ্নতায় তারা মানসিক সমস্যায় কষ্ট পান। এমন সময়ে বৃদ্ধদের যে কোনো সঙ্গের প্রয়োজন হয় এবং প্রয়োজন অনুভব করেন।

শুক্রবার (৩ মে) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়ায় হেনরীর ভুবন বৃদ্ধাশ্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

এসময় সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু’র ব্যক্তি উদ্যোগে ৬ একর জায়গায় নির্মিত দ্বিতল আধুনিক ভবনে ৫৬টি কক্ষে ১১২ জন বসবাস করতে পারবেন। প্রতিটি কক্ষেই থাকবে এসি, টিভি আলমারি ও ফ্রিজসহ নানা সুযোগ সুবিধা। রয়েছে এক সঙ্গে ১০০ জনের খাবারের জায়গাও। নামাজের ঘর, লাইব্রেরি, ব্যায়ামাগারের পাশাপাশি রয়েছে বিশাল মাঠ এবং ফুল ও ফলের বাগান।
এই ভবনে বিনোদনসহ আছে নানা সুবিধা। ভবনের সামনে সৌন্দর্য্য বর্ধন করতে পুকুরসহ আছে পার্ক সুবিধাও।

রাসেল/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়