ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শিম খেতে দেওয়া আগুনে পুড়লো ৫০ বিঘা পানের বরজ 

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ১১ মে ২০২৪   আপডেট: ২১:৩৪, ১১ মে ২০২৪
শিম খেতে দেওয়া আগুনে পুড়লো ৫০ বিঘা পানের বরজ 

পুড়ে যাওয়া একটি পানের বরজ

নাটোরের বড়াইগ্রামে অগ্নিকাণ্ডে প্রায় ৫০ বিঘা পানের বরজ পুড়ে গেছে। শনিবার (১১ মে) দুপুর ১টার দিকে উপজেলার বাগডোব ও কুমারখালি গ্রামের বরজে ঘটনাটি ঘটে। পরে বনপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

ক্ষতিগ্রস্ত পান চাষি হাবিবুর রহমান জানান, তার পানের বরজের পেছনে পশ্চিম দিকে নিজাম আলীর শিম খেত রয়েছে। মরা শিমের গাছ আগুনে পুড়িয়ে ধ্বংস করছিলেন নিজাম আলী। সেসময় পানের বরজে আগুন লাগে। বাতাস থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

অপর কৃষক জামাত আলী বলেন, পানের বরজে আগুন দেখে আমিসহ আরও ২০-২৫ জন কৃষক ছুটে আসি। দীর্ঘদিনের খরা ও বাতাসের কারণে আশেপাশের কোনো খাল এমনকি টিউবওয়েল থেকেও পানি পাওয়া যায়নি।

বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমিন আলী বলেন, আগুন লাগার পরপরই বনপাড়া ফায়ার সার্ভিসকে জানানো হয়। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে আগুন নেভায়। কিন্তু, ততক্ষণে ৫০ বিঘা জমির ২৬টি পানের বরজ পুড়ে যায়।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা বলেন, ক্ষতিগ্রস্ত পান চাষিদের তালিকা প্রস্তুত করে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা জান্নাতুল ফেরদৌস বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর তালিকা হাতে পেলে কৃষি অফিসসহ সংশ্লিষ্ট অন্যান্য দপ্তরের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে।

আরিফুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়