ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হুমায়ূন আহমেদের স্কুলে ৪৯ পরীক্ষার্থীর ৪৮ জন পেল জিপিএ-৫

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ১৩ মে ২০২৪   আপডেট: ০৯:৪৫, ১৩ মে ২০২৪
হুমায়ূন আহমেদের স্কুলে ৪৯ পরীক্ষার্থীর ৪৮ জন পেল জিপিএ-৫

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের হাতে গড়া প্রতিষ্ঠান শহীদ স্মৃতি বিদ্যাপীঠ থেকে এ বছর ৪৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৪৮ জনই জিপিএ-৫ পেয়েছে।

বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান বলেন, এবার এসএসসি পরীক্ষায় ৪৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৮ জন। জিপিএ-৫ পাওয়াদের মধ্যে বিজ্ঞান শাখায় ১৯ জন, ব্যবসায় শাখায় ১৪ ও মানবিক শাখায় ১৫ জন। গত বছর এই প্রতিষ্ঠান থেকে ৭০ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছিল। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছিল ৫৪ জন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদ নিজ অর্থায়নে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে এ শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। পরে এটির একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০০৬ সালে। শুরুতে হুমায়ূন আহমেদ নিজেই শিক্ষক-কর্মচারীদের বেতন দিতেন। পরবর্তীতে ২০১৯ সালে নিম্ন মাধ্যমিক শাখা এবং ২০২২ সালে মাধ্যমিক শাখা সরকারের এমপিওভূক্ত হয়।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমদাদুল হক তালুকদার বলেন, একেবারে গ্রামের একটি বিদ্যালয় থেকে যে ফলাফল করেছে তা উদাহরণতুল্য। আমরা তাদের এই ভালো ফলাফল প্রাপ্তির প্রক্রিয়া অন্যান্য বিদ্যালয়ে কাজে লাগানোর চেষ্টা করব।

দেলোয়ার/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়