ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কীটনাশক ছিটানো পুকুরে মাছ ধরতে নেমে শিশুর মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ১৩ মে ২০২৪  
কীটনাশক ছিটানো পুকুরে মাছ ধরতে নেমে শিশুর মৃত্যু

কুমিল্লা আদর্শ সদর উপজেলায় কীটনাশক দেওয়া পুকুরে মাছ ধরতে গিয়ে কীটনাশকযুক্ত পানি খেয়ে ফাহাদ (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (১৩ মে) সকাল সাড়ে ৮টায় উপজেলার জগন্নাথপুর এলাকায় এ ঘটনা ঘটে। মৃত ফাহাদ জগন্নাথপুর এলাকার মনির হোসেনের ছেলে ও স্থানীয় একটি মাদ্রাসার ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, জগন্নাথপুর গ্রামের একটি পুকুর লিজ নিয়ে একই গ্রামের আইয়ুব আলী মাছ চাষ করে আসছিলেন। সোমবার দিবাগত রাত ৩টার দিকে কাউকে না জানিয়ে ওই পুকুরে মাছ ধরার জন্য শক্তিশালী কীটনাশক প্রয়োগ করেন তিনি। পরবর্তী সময়ে ওই পুকুরে কিছু মাছ ভাসতে দেখে স্থানীয় পাড়া-প্রতিবেশীরা মাছ ধরতে নেমে পড়ে। এদের মধ্যে ফাহাদও সেখানে মাছ ধরতে নামে। একপর্যায়ে সে গভীর পানিতে ডুবে যাওয়ার সময় বিষাক্ত পানি খেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি উপস্থিত লোকজন টের পেয়ে দ্রুত শিশুটিকে উদ্ধার করে কুমিল্লা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত ফাহাদের মা সায়িদা বেগম বলেন, আমার ছেলে মাদ্রাসা থেকে এসে পুকুরে মাছ ধরতে নেমে অসুস্থ হয়ে পড়ে। দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুকুর লিজ নেওয়া আইয়ুব আলী বলেন, মাছ ভেসে উঠার জন্য ট্যাবলেট প্রয়োগ করেছিলাম। সকালে মাছগুলো উঠিয়ে নিবো সেজন্য। মাছ ভাসতে দেখে এলাকার মানুষ সেখানে নেমে পড়ে।

জগন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন ও কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

রুবেল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়