ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

শিবপুরে উপজেলা নির্বাচন থেকে রাখিলের প্রার্থিতা প্রত্যাহার 

নরসিংদী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ১৩ মে ২০২৪  
শিবপুরে উপজেলা নির্বাচন থেকে রাখিলের প্রার্থিতা প্রত্যাহার 

প্রার্থিতা প্রত্যাহার করে নেন শামসুল আরেফিন ভূইয়া রাখিল

নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আরেফিন ভূইয়া রাখিল। 

রোববার (১২ মে) সকালে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলমের কাছে পত্র দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করে নেন তিনি। এ দিন ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৯ মে শিবপুর উপজেলা পরিষদ নিবাচনে ভোটগ্রহণ করা হবে।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, শামসুল আরেফিন ভূইয়া রাখিল ৪৩ বছর ধরে আওয়ামী লীগের হয়ে কাজ করছেন। উপজেলায় তিনি ত্যাগী নেতা হিসেবে পরিচিত। এ বছর আটঘাট বেঁধে মাঠে নামেন উপজেলা পরিষদের নির্বাচন করার জন্য। প্রচারণাও চালান। কিন্তু স্থানীয় সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লার স্ত্রী ফেরদৌসী ইসলাম নির্বাচনে প্রার্থী হওয়া এবং অর্থ ও প্রভাবের কারণে উপজেলা আওয়ামী লীগের একাংশ তার পক্ষ থেকে মুখ ফিরিয়ে নেয়। গত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফজলে রাব্বি খানের ভোট ব্যাংক রয়েছে। ফজলে রাব্বি খানকে বিজয়ী করার জন্য বিভিন্নভাবে পাশে ছিলেন রাখিল। এই নির্বাচনে প্রথম দিকে ফজলে রাব্বি সমর্থন দেন রাখিলকে। কিন্তু পরে তিনি সরে যান। এছাড়াও স্থানীয় প্রভাবের কারণে রাখিল নিজের প্রার্থিতা প্রত্যাহার করেছেন।  

শামসুল আরেফিন ভূইয়া রাখিল বলেন, ‘স্থানীয় সংসদ সদস্যকেন্দ্রিক প্রভাব, সংসদ সদস্যের স্ত্রী প্রার্থী, সামাজিক, রাজনৈতিক, সবদিক বিবেচনা করে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।’ 

তিনি আরও বলেন, ‘শিবপুরে নির্বাচন ঘিরে উপজেলা আওয়ামী লীগ বেশ কয়েকটি ভাগে বিভক্ত হয়েছে। এতে করে বিভাজন তৈরি হচ্ছে নিজ দলীয় নেতাকর্মীদের মধ্যে। সরে দাঁড়াতে আমি অনেক কষ্ট পেয়েছি। মনের ভিতর অনেক ক্ষোভ থাকলেও প্রকাশ করতে পারছি না।’

হৃদয়/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়