ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ১৩ মে ২০২৪  
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

বহিষ্কৃত সিকৃবি ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজুল ইসলাম (বাঁয়ে) এবং সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আবদুস সামাদ আজাদ হলের কক্ষ দখল নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনার এক দিন পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি।

ওই দুই নেতা হলেন- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখার সহ-সভাপতি রিয়াজুল ইসলাম রিয়াদ ও সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন।

সোমবার (১৩ মে) বাংলাদেশ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মো. তানভীর হোসেন স্বাধীন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ‘বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রিয়াজুল ইসলাম (সহ—সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা) এবং আরমান হোসেনকে (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা) বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।’

এরআগে রোববার বিকেলে সিকৃবি’র আব্দুস সামাদ আজাদ হলের সিট সংক্রান্ত ঝামেলায় জড়িয়ে পড়েন এই দুই নেতা ও তাদের অনুসারীরা। এ ঘটনায় ১৭ জন আহত হন। এই ঘটনার রেশ ধরেই কেন্দ্রীয় কমিটি এমন সিদ্ধান্ত নিয়েছে।

এ ব্যাপারে সিকৃবি শাখা ছাত্রলীগের সাবেক সহ—সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কখনোই শৃঙ্খলা পরিপন্থী কোনো কাজের সাথে জড়িত থাকে না এবং তা প্রশ্রয় দেয় না। তবে গতকালের হলের সিট সংক্রান্ত সাধারণ একটা ঘটনা আসলে নিয়ন্ত্রণের বাহিরে চলে যাওয়ায় এমনটা হয়েছে। আমরা রাতে বিষয়টি নিয়ে সকল নেতাকর্মীরা বসেছিলাম। আমরা সমাধানের পথে এগিয়েও গিয়েছিলাম। তার মধ্যেই কেন্দ্রীয় কমিটি থেকে এমন ঘোষণা এসেছে। যাই হোক আর কিছু বলবো না, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের প্রতি আমি যথেষ্ট শ্রদ্ধাশীল।

তবে সাবেক সাংগঠনিক সম্পাদক আরমান হোসেনের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেন নি।
এরআগে গত শুক্রবার (১০ মে) রাতে সিকৃবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার দুইদিন না পেরোতেই সংঘর্ষে জড়ালো ছাত্রলীগের দু’টি গ্রুপ এবং বহিষ্কার হলো দুই নেতা।

এ ব্যাপারে সিকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান এবং সাধারণ সম্পাদক ইমাদুল হোসেনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে আশিকুর রহমান কল রিসিভ করেননি এবং ইমাদুল হোসেনের ফোন বন্ধ পাওয়া যায়।

নুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়