ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

লাকড়ি ঘরে মিলল বিষধর সাপ, ৩০ ডিম উদ্ধার

শরীয়তপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১৫ মে ২০২৪   আপডেট: ১৩:৫৪, ১৫ মে ২০২৪
লাকড়ি ঘরে মিলল বিষধর সাপ, ৩০ ডিম উদ্ধার

শরীয়তপুরের ভেদরগঞ্জে লাকড়ি ঘর থেকে ৩০টি ডিমসহ একটি বিষধর সাপ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৪ মে) দুপুরে উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মাদবর কান্দি এলাকা থেকে ডিমসহ সাপটি উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মাদবর কান্দি এলাকার ব্যবসায়ী মোক্তার প্রধানীয়ার লাকড়ি ঘরে একটি সাপ দেখতে পান প্রতিবেশীরা। বিষয়টি মোক্তার প্রধানীয়াকে জানালে তিনি সাপটি ধরতে স্থানীয় মিনু ঢালী নামে এক সাপুড়েকে ডেকে পাঠান। মঙ্গলবার দুপুরে সাপুড়ে লাকড়ি ঘরের মেঝেতে খোঁড়াখুঁড়ি একপর্যায়ে ৩০টি ডিমসহ সাপটি ধরতে সক্ষম হন।

বাড়ির মালিক মোক্তার প্রধানীয়া বলেন, সাপ দেখার পর থেকেই বাড়ির সবাই আতঙ্কে ছিলাম। পরে সাপ ধরার জন্য মিনু ঢালীকে খবর দেই। উনি এসে লাকড়ি ঘরের মাটি খুঁড়ে একটি সাপ ও ৩০টি ডিম উদ্ধার করেন। ঘরে আরও সাপ আছে কিনা বুঝতে পারছি না।

সাপুড়ে মিনু ঢালী বলেন, বেশ কিছুক্ষণ মাটি খোঁড়াখুঁড়ি করে ঘরের মধ্যে কিছু সাপের ডিম পাই। তখন বুঝি এখানে বড় সাপ আছে। আরেকটু খোঁড়ার পরেই সাপটি ধরতে সক্ষম হই।

উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ আলী মোল্যা বলেন, কিছুদিন ধরে এলাকায় সাপের দেখা মিলছে। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। এছাড়া কাউকে সাপে কাটলে দ্রুত হাসপাতালে নেওয়ার কথা বলেছি।

আকাশ/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়