ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

কিশোরগঞ্জে গরমে প্রাথমিক বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী অসুস্থ

কিশোরগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১৬ মে ২০২৪  
কিশোরগঞ্জে গরমে প্রাথমিক বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী অসুস্থ

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় প্রচণ্ড গরমে একটি বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরের দিকে হোসেনপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 

বিকেল ৩টার দিকে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা বলেন, ‘দুপুরে বিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তারা বেশিরভাগই দোতালার ভবনে ক্লাস করছিল। ধারণা করছি, অতিরিক্ত গরমে তারা অসুস্থ হয়ে পড়ে। ঘটনার পরপরই স্কুল ছুটি দেওয়া হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এক শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অভিভাবকদের ডেকে অসুস্থ শিক্ষার্থীদের বাড়িতে পাঠানো হয়েছে।’ 

হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তানভীর হাসান জানান, হোসেনপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ বছর বয়সী শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে পেটে হালকা ব্যথা অনুভব করছিল। এখন সুস্থ রয়েছে।

হোসেনপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম বলেন, ‘এ ঘটনা জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আমরা বিদ্যালয় পরিদর্শনে গিয়েছি। অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা শেষে অভিভাবকদের ডেকে বাড়িতে পাঠানো হয়েছে।’

নিকলি আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আক্তার ফারুক জানান, গত কয়েক দিন ধরে কিশোরগঞ্জে তাপমাত্রা বেড়েছে। আজ বৃহস্পতিবার (১৬ মে) বিকেল ৩টায় জেলায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

রুমন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়