ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কক্সবাজারে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ৫ জন গ্রেপ্তার 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ১৬ মে ২০২৪  
কক্সবাজারে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ৫ জন গ্রেপ্তার 

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে বিদেশি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৬ মে) বিকেল সাড়ে ৩টায় সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মাহফুজল ইসলাম এ তথ্য জানান। 

গ্রেপ্তাররা হলেন, উখিয়া জালিয়াপালং ইউপির মাদারবনিয়া এলাকার মোহাম্মদ ছৈয়দের ছেলে মোস্তাক আহমদ (৩৭), মোস্তাক আহমদের স্ত্রী লতিফা আক্তার (৩৪), মৃত নুর নবীর ছেলে কাশেম ওরফে মনিয়া (৩৮), মহেশখালীর মাঝের ডেইল এলাকার আনজু মিয়ার ছেলে রবিউল আলম (২৮) ও শুক্করিয়া পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে মো. বেল্লাল হোসেন (৩৮)।

পুলিশ সুপার মাহফুজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কতিপয়  ডাকাত ও অস্ত্র কারবারি মিয়ানমার থেকে বিদেশি আগ্নেয়াস্ত্র ও গুলি বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে এসে অপরাধী চক্রের কাছে হস্তান্তরের জন্য সংঘবদ্ধ হয়েছে। ওই সংবাদে উখিয়া ও টেকনাফ থানার একদল পুলিশ সদস্য অভিযান চালায়। তথ্যপ্রযুক্তির সহায়তায় উখিয়া থানার মাদারবুনিয়া এলাকায় গহীন পাহাড়ে অপরাধীদের অবস্থান নির্ণয় করে টানা ৩-৪ ঘণ্টা অভিযান পরিচালনা করে দূধর্ষ মোস্তাক, অস্ত্র কারবারি রবি আলম, কাশেম এবং মোস্তাকের স্ত্রীকে দুটি ওয়ান শ্যুটার গান, ৭৭ রাউন্ড গুলি এবং ২৪টি গুলির খোসাসহ গ্রেপ্তার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে তাদের দলের কতিপয় সদস্য কৌশলে পালিয়ে যায়। 

তিনি জানান, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের পলাতক সদস্যদের কাছে আরও আগ্নেয়াস্ত্র ও গুলি রয়েছে। পরে পালংখালী দুর্গম পাহাড়ে অস্ত্র কারবারি রবি আলমের আস্তানায় অভিযান চালিয়ে পলাতক বেল্লালকে গ্রেপ্তার করা হয়। তার তথ্যের ভিত্তিতে শামলাপুর এলাকায় বালির নিচে রাখা একটি বিদেশি এ-৩ রাইফেল, একটি ম্যাগাজিন ও ১৫ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তার মোস্তাক একাধিক ডাকাতি, অস্ত্র, মাদক মামলার আসামি এবং তার বিরুদ্ধে ৪টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। অস্ত্র কারবারি রবি আলম দীর্ঘদিন ধরে পালংখালী এলাকায় দুর্ঘম পাহাড়ে অবস্থান করে অস্ত্র কেনা-বেচা চালিয়ে আসছে। তার নামে মহেশখালী থানায় একাধিক অস্ত্র, মাদক, অপহরণ ও খুন মামলা রয়েছে। 

তাদের বিরুদ্ধে উখিয়া ও টেকনাফ মডেল থানায় অস্ত্র আইনে নিয়মিত ২টি মামলা রুজু করা হয়েছে। অস্ত্র কারবারি চক্রের অপর অপরাধীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়