ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সড়ক দখল করে নির্বাচনি ক্যাম্প

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২০ মে ২০২৪   আপডেট: ১৪:১৯, ২০ মে ২০২৪
সড়ক দখল করে নির্বাচনি ক্যাম্প

মুন্সীগঞ্জের সিরাজদিখানে তিনটি সড়ক বন্ধ করে নির্বাচনি প্রচার ক্যাম্প করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার জৈনসার ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের আনারস প্রতীকের সমর্থকরা এ ক্যাম্পগুলো তৈরি করেছেন।

স্থানীয়রা জানান, চাইনপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য আবু সাঈদ মাদব, মিজান মোল্লা, নূর হোসেন মোল্লা পৃথকভাবে তিনটি ক্যাম্প করেছেন। তারা সবাই আনারস প্রতীকের সমর্থক।

আনারস প্রতীকের প্রার্থী মো. আওলাদ হোসেন মৃধা। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন আহমেদের সমর্থিত প্রার্থী হিসেবে পরিচিত।

উপজেলা নির্বাচনি আচরণবিধির ধারায় বলা আছে, মানুষ ও যানবাহন চলাচলকারী সড়কে নির্বাচনি প্রচার ক্যাম্প করা যাবে না। এছাড়া, একটি ইউনিয়নে সর্বোচ্চ একটি ক্যাম্প করা যাবে।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক ইউপি সদস্য আবু সাঈদ মাতবর বলেন, জানতাম না সড়কের উপরে নির্বাচনি ক্যাম্প করা যাবে না। জানলে করতাম না। 

আরেক সমর্থক মিজান মোল্লা বলেন, সড়কে ক্যাম্প হলেও মানুষ চলাচল করতে পারে। ক্যাম্প স্থাপন করা যে আচরণবিধির লঙ্ঘন তা জানতাম না।

সড়ক দখল করে নির্বাচনি প্রচার ক্যাম্পের বিষয়ে জানতে আওলাদ হোসেন মৃধার মুঠোফোনে কল দিলে তিনি প্রশ্নের জবাব না দিয়ে কল কেটে দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আল-আমিন বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে রয়েছেন। যারা আচরণবিধি লঙ্ঘন করেছেন, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ উপজেলায় তৃতীয় ধাপে আগামী ২৯ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রতন/ইমন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়