ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

উপজেলা নির্বাচন: শরীয়তপুর সদর ও জাজিরায় নতুন মুখ

শরীয়তপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১০, ২১ মে ২০২৪   আপডেট: ২২:১০, ২১ মে ২০২৪
উপজেলা নির্বাচন: শরীয়তপুর সদর ও জাজিরায় নতুন মুখ

ইদ্রিস ফরাজী এবং মো. কামরুজ্জামান (উজ্জ্বল) আখন্দক

শরীয়তপুরে উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে ‘ঘোড়া’ প্রতীকে সদর উপজেলার বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. কামরুজ্জামান (উজ্জ্বল) আখন্দক। জাজিরা উপজেলার বাসিন্দারা নতুন চেয়ারম্যান হিসেবে ‘মোটরসাইকেল’ প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইদ্রিস ফরাজীকে বেছে নিয়েছেন।

মঙ্গলবার  (২১ মে) রাতে ভোটগণনা শেষে এই দুই উপজেলার ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুদ্দিন গিয়াস।

শরীয়তপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলায় মোট ভোটার ছিলেন ১ লাখ ৯২ হাজার ৭১৮ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে দুই জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৭০টি কেন্দ্রর ৫০১টি কক্ষে ভোটগ্রহণ করা হয়। ভোটগণনা শেষে দেখা যায়, ‘ঘোড়া’ প্রতীকের প্রার্থী মো. কামরুজ্জামান (উজ্জ্বল) আখন্দক ৪১ হাজার ৫৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘মোটরসাইক’ প্রতীকের প্রার্থী মো. নূরুল আমিন কোতোয়াল পেয়েছেন ১৭ হাজার ২৬৭ ভোট। অপর প্রার্থী মো. বিল্লাল হোসেন দিপু মিয়া ‘আনারস’ প্রতীকে পেয়েছেন ৩৯৬৭ ভোট।

জাজিরা উপজেলায় মোট ভোটার ছিলেন ১ লাখ ৭৮ হাজার ১৮০ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ৬৫টি কেন্দ্রর ৪৬২টি কক্ষে ভোটগ্রহণ হয়। নির্বাচনে ‘মোটরসাইকেল’ প্রতীকের প্রার্থী মোহাম্মদ ইদ্রিস ফরাজী ৪৭ হাজার ৮৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘ঘোড়া’ প্রতীকের এস এম আমিনুল ইসলাম রতন পেয়েছেন ৩৩ হাজার ১৫৩ ভোট। 

জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুদ্দিন গিয়াস বলেন, শরীয়তপুর সদর  ও জাজিরা উপজেলা পরিষদ নির্বাচন দুই একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অবাধ ও সুষ্ঠুভাবে হয়েছে। নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক। 

সাইফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়