ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২৮ মে ২০২৪  
নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নাটোরে সাতটি উপজেলায় আগামী ১ জুন দিনব্যাপী ২ লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মঙ্গলবার (২৮ মে) সকাল ১০ টার দিকে নাটোর সিভিল সার্জন অফিসের হলরুমে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের সঙ্গে এক কর্মশালায় এ তথ্য জানানো হয়।

নাটোরের সিভিল সার্জন ডা. মো. মশিউর রহমানের সভাপতিত্বে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন নাটোর প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মো. ফরাজী আহমেদ রফিক বাবন, সাধারণ সম্পাদক মো. নাজমুল হাসান, ইউনাইটেড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম কামাল, ইউনিক প্রেসক্লাবের সেক্রেটারি বুলবুল আহমেদ।

এ সময় বাস্তবায়ন কৌশল নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন মেডিক্যাল অফিসার ডা. রাসেল।

কর্মশালায় জানানো হয়, আগামী ১ জুন দিনব্যাপী নাটোর জেলার মোট দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৫৯২ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলার সাত উপজেলার ৫২টি ইউনিয়নের ১ হাজার ৩৮৮টি কেন্দ্রে ২ হাজার ৭৭৬ জন স্বাস্থ্যকর্মী ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত থাকবেন। বাগাতিপাড়া উপজেলায় ৬-১২ মাস বয়সী ১ হাজার ৭৮২ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী ১৫ হাজার ২৯৯জন শিশু। বড়াইগ্রাম উপজেলায় ৩ হাজার ৪৯০জন এবং ৩৪ হাজার ৮২২ জন। গুরুদাসপুর উপজেলায় ৩ হাজার ৯৮০ জন এবং ৩১ হাজার ৫৬৩ জন। লালপুর উপজেলায় ৩ হাজার ৩৪০ এবং ২৯ হাজার ৪০০ জন। নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার ৬ হাজার ২০০ জন এবং ৫২ হাজার ৪৫৫ জন। সিংড়া উপজেলায় ৫ হাজার ৫৫০ জন এবং ৪৮ হাজার ৫০৯ জন এবং নাটোর পৌরসভায় ১ হাজার ২৫০ জন এবং ১০ হাজার ৯৮৫ জন শিশুকে 'এ' প্লাস ক্যাপসুল ভিটামিন খাওয়ানো হবে।

আরিফুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়