ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে এমপির ব্যতিক্রমী উদ্যোগ 

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২৮ মে ২০২৪  
মুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে এমপির ব্যতিক্রমী উদ্যোগ 

কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করছেন মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম (মাঝে)। বাঁয়ে সংসদ সদস্য আলিউদ্দিন নাসিম

বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। মুক্তিযোদ্ধাদের প্রধান অতিথি করে নিজ নির্বাচনি এলাকায় সব উন্নয়ন প্রকল্প উদ্বোধনের ব্যবস্থা করেছেন তিনি। এরই অংশ হিসেবে মঙ্গলবার (২৮ মে) সকালে ফেনীর পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের জংগলঘোনা এলাকার একটি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। 

জানা গেছে, সম্প্রতি স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের অতিথি করে ফেনী-১ আসনের সব উন্নয়ন কর্মসূচি উদ্বোধনের ঘোষণা দেন সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। তারই ধারাবাহিকতায় জংগলঘোনা এলাকার কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। 

অনুষ্ঠানের উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেন, বিভিন্ন জায়গায় আগে মুক্তিযোদ্ধাদের অতিথি করায় ক্ষোভ প্রকাশ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করার কথা শুনেছি। আজকে আমাকে প্রধান অতিথি করে ব্যতিক্রমী নজির স্থাপন করেছেন স্থানীয় সংসদ সদস্য। এই অনুভূতি অনেক আনন্দের। 

ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন নাসিম বলেন, যারা এ দেশের জন্য যুদ্ধ করেছেন, তাদেরকে সম্মানিত করার সময় এখনই। আগামী ২০ বছর পর হয়তো আমরা তাদের আর পাবো না। এজন্যই আমার নির্বাচনি এলাকার সব উন্নয়ন কর্মসূচি বীর মুক্তিযোদ্ধাদের মাধ্যমে উদ্বোধন করার উদ্যোগ নিয়েছি। আগামীতে তাদের নিয়ে একটি মিলনমেলা করারও পরিকল্পনা রয়েছে। 

স্থানীয় সংসদ সদস্যসের এমন উদ্যোগে খুশি বীর মুক্তিযোদ্ধারা। বৃদ্ধ বয়সে সম্মানিত করায় সাংস সদস্যকে প্রশংসায় ভাসিয়েছেন তারা।  

অনুষ্ঠানে আসা চন্দনা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. ইউছুপ ভূঞা বলেন, একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিতে মুক্তিযুদ্ধ করেছিলাম। বর্তমান সরকার ক্ষমতায় এসে মুক্তিযোদ্ধাদের অনেক সম্মান দিয়েছেন। এবার ফেনী-১ আসনে মুক্তিযোদ্ধাদের অতিথি করে সংসদ সদস্য নাসিম নজির স্থাপন করেছেন। আমরা দেশের জন্য যুদ্ধ করেছি। বৃদ্ধ বয়সে এসে এমন উদ্যোগ আমাদের সম্মানিত করছে। 

স্থানীয় বাসিন্দা আমিরুল ইসলাম বলেন, আমাদের দুই গ্রামে প্রায় ৩ হাজার মানুষ রয়েছেন। যেকোন শারীরিক সমস্যা হলেও উপজেলায় গিয়ে সেবা নিতে হতো। কমিউনিটি ক্লিনিকের মতো এমন একটি উদ্যোগের ফলে বহু মানুষ উপকৃত হবেন। 

অনুষ্ঠানে ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

সাহাব/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়