ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আখাউড়ায় বিকল্প সড়ক ভেঙে যান চলাচল বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ২৮ মে ২০২৪   আপডেট: ১৭:৫৯, ২৮ মে ২০২৪
আখাউড়ায় বিকল্প সড়ক ভেঙে যান চলাচল বন্ধ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় নির্মাণাধীন সেতুর পাশে মাটির তৈরি বিকল্প সড়ক ভেঙে যান চলাচল বন্ধ হয়ে গেছে। গতকাল সোমবার দিবাগত রাত ৩টার দিকে পৌর এলাকার দেবগ্রামের ওই সড়ক ভেঙে ধরখার-আখাউড়া-স্থলবন্দর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মঙ্গলবার (২৮ মে) বিকেল ৫টা পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পরিবহন চালকদের।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে দেবগ্রামে বেইলি সেতুর বদলে রড-সিমেন্টের সেতু নির্মাণ করা হচ্ছে। ওই সেতু নির্মাণের কারণে পাশেই একটি মাটির বিকল্প সড়ক করা হয়। রাস্তাটি ছিলো খুবই দুর্বল। ভারত থেকে আসা পানির তোড়ে গতকাল সোমবার রাত ৩টার দিকে সড়কটি ভেঙে যায়। এ অবস্থায় নির্মাণাধীন সেতুর ওপর দিয়ে পথচারীরা যাতায়াত করছেন। তবে, কোনো যানবাহন চলাচল করতে পারছে না।

স্থানীয় লোকজন অভিযোগ করেন, মূলত পানি যাওয়ার জন্য মাত্র দু’টি পাইপ দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার বলা হয়েছিল, তারা যেন চারটি পাইপ দিয়ে পানি চলাচলের ব্যবস্থা করেন। তারা কথা না শোনায় এমনটা হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোস্তফা কামাল এন্টারপ্রাইজের প্রকৌশলী মো. ওমর ফারুক জানান, তারা প্রয়োজন মতোই পাইপ দিয়েছিলেন। কিন্তু, পানির প্রবাহ বেড়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। দুই-এক দিনের মধ্যে ঢালাই কাজ শেষ করলে নতুন সেতু হালকা যানের জন্য খুলে দেওয়া হবে। 

সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহম্মেদ বলেন, পানির স্রোত অনেক বেশি হওয়ায় কাজ করা সম্ভব হচ্ছে না। দুই-একদিনের মধ্যে সেতুর ঢালাইয়ের কাজ শেষ হবে। তার আগে, কোনো বিকল্প নেই। 

মাইনুদ্দীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়