ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হবিগঞ্জে ৩ উপজেলার ১০৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ২৮ মে ২০২৪   আপডেট: ১৭:৫৭, ২৮ মে ২০২৪
হবিগঞ্জে ৩ উপজেলার ১০৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা গতকাল সোমবার মধ্যরাতে শেষ হয়েছে। এই ধাপ হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় বুধবার (২৯ মে) ভোটগ্রহণ অনুষ্ঠেয় হবে। ওই তিন উপজেলারে ১৩১ কেন্দ্রের মধ্যে ১০৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাইদুর রহমান এতথ্য নিশ্চিত করেছেন। 

নির্বাচন অফিসার সাইদুর রহমান বলেন, তিন উপজেলার ১৩১টি কেন্দ্রের মধ্যে ১০৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

হবিগঞ্জের জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা বলেন, শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করছে। কোনো ধরনের অনিয়ম করতে দেওয়া হবে না।

জেলা পুলিশ সুপার আক্তার হোসেন বলেন, সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কেন্দ্রে কেন্দ্রে পুলিশ মোতায়েত থাকবে। অনিয়ম নেমে নেওয়া হবে না।  

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, হবিগঞ্জ সদর উপজেলায় ৬৭টি ও লাখাইয়ে ৩৪টি ও শায়েস্তাগঞ্জে ৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য ইতোমধ্যে কাজ করতে শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৬ জন চেয়ারম্যান, ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৪ জন নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলাম (আনারস), জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম (কাপ পিরিচ), বিএনপি নেতা মহিবুল ইসলাম শাহীন (মোটরসাইকেল), আওয়ামী লীগ নেতা ওয়াসিম উদ্দিন খান (ঘোড়া), কণ্ঠশিল্পী সৈয়দ আশিকুর রহমান (হেলিকপ্টার) ও যুক্তরাজ্য প্রবাসী নিয়াজ মাহমুদ চৌধুরী লিংকন (দোয়াত কলম)।

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল (টিউবওয়েল), মো. নুরুল হক টিপু (চশমা), কাজল আহমেদ (বই), কাজী মাওলানা আব্দুল কাইয়ূম  (বৈদ্যুতিক বাল্ব), সোহাগ চৌধুরী (তালা), মামুন মিয়া (পালকি), সালেহ আহমেদ চৌধুরী (মাইক), আব্দুর রহমান সেলিম (টিয়া পাখি), মো. শাহীনুজ্জামান (গ্যাস সিলিন্ডার) ও সারোয়ার হোসেন (উড়োজাহাজ)।

নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বর্তমান নারী ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম (ফুটবল), সৈয়দা শরীফা আক্তার কুমকুম (কলস), নুরুন নাহার (হাঁস) ও আয়েশা খানম রানী (প্রজাপতি)।

লাখাই উপজেলায় চেয়ারম্যান পদে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ (কৈ মাছ), মাহফুজুল আলম মাহফুজ  (মোটরসাইকেল), মো. আমীরুল ইসলাম আলম (আনারস) ও ইকরামুল মজিদ চৌধুরী শাকিল (ঘোড়া)।

ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আরিফ আল হাসান (টিয়া পাখি), কাউছার আহমেদ (মাইক), মানিক মোহন দাস (টিউবওয়েল), মো. আব্দুল মতিন মাস্টার (বই), রাজিব কান্তি রায় রাজু (তালা), রাসেল আহমেদ (চশমা) ও নোমান মোল্লা (উড়োজাহাজ)। 

এই উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে আলেয়া বেগম (হাঁস), তানিয়া আক্তার (কলস), প্রিয়া বেগম (ফুটবল) ও মোছা. নাঈমা আক্তার সুমি (প্রজাপতি) প্রতীতে প্রতিন্দন্দ্বিতা করবেন।

শায়েস্তাগঞ্জে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল (মোটরসাইকেল), আতাউর রহমান মাসুক (ঘোড়া), মো. রকিব আহমেদ (দোয়াত কলম), মো. সুরুজ আলী মোল্লা (আনারস) অংশ নিচ্চেন।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- আ স ম আফজল আলী রুস্তম (টিয়া পাখি), মোহাম্মদ জালাল উদ্দিন রুমি (তালা), খন্দকার শফিক মিয়া সরদার (চশমা), মো. আব্দুল কাদির আসাদ (টিউবওয়েল) ও মনোয়ার হোসেন জাকারিয়া (মাইক)। 

নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বর্তমান নারী ভাইস চেয়ারম্যান মোছা. মুক্তা আক্তার (পদ্মফুল), মমতাজ বেগম ডলি (প্রজাপতি) ও মোছা. রুবিনা আক্তার (ফুটবল)।

মামুন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়