ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ২৮ মে ২০২৪  
প্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

চট্টগ্রামের চান্দগাঁও এলাকায় বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে মো. জালাল (২৮) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক মোহাম্মদ ওসমান গণি রায় ঘোষণা করেন। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাবিবুর রহমান আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।  

সাজাপ্রাপ্ত জালাল কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং এলাকার মো. সিদ্দিকের ছেলে। পেশায় তিনি পোশাক শ্রমিক। কাজের সুবাধে চট্টগ্রামের চান্দগাঁও থানাধীন শহীদ কলোনিতে বসবাস করতেন তিনি।

মামলার বিবরণে জানা যায়, জালালের হাত ধরে ২০১৫ সালের ২ মার্চ চট্টগ্রাম শহরে আসেন বাকপ্রতিবন্ধী ওই নারী। জালাল ওই নারীকে তার নিজের ভাড়া বাসায় থাকতে দেন। একদিন পরই তিনি ওই নারীকে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরির ব্যবস্থা করে দেন। পরে একই বছরের ১৯ মার্চ জালালের স্ত্রী পোশাক কারখানায় চাকরিতে যান। ওইদিন ডিউটিতে যাননি জালাল এবং বাকপ্রতিবন্ধী নারী। পরে জালাল ওই নারীকে ধর্ষণ করেন। ভুক্তভোগীকে হত্যার পর তার লাশ ঘরের ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখেন তিনি। জালাল ওই ঘটনাকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করেন। পরে পুলিশ ঘটনার রহস্য উদঘাটন করে। 

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে জালালকে একমাত্র আসামি করে চান্দগাঁও থানায় হত্যা মামলা করেন। আট জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ রায় ঘোষণা করেন বিচারক। রায় ঘোষণার সময় আসামি জালাল আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়