ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

চট্টগ্রামে ব্যালট ছিনতাই, এক কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২৯ মে ২০২৪   আপডেট: ১২:৩৪, ২৯ মে ২০২৪
চট্টগ্রামে ব্যালট ছিনতাই, এক কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ

সকাল থেকে চট্টগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলমান থাকলেও ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে পটিয়া উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক বন্ধ রেখেছে নির্বাচন কমিশন।

বুধবার (২৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পূর্ব পিংগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই ভোটগ্রহণ বন্ধ রাখেন কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার।

জানা যায়, ৪০ থেকে ৫০ জনের একটি দল ভোট কেন্দ্রে হামলা চালিয়ে ৯টি ব্যালট বই, ৫৫১টি ব্যালট পেপার, মার্কিং সিল ও অফিসিয়াল সিল ছিনতাই করে নিয়ে যায়। ঘটনার পর প্রিজাইডিং অফিসার ওই কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ঝামেলা হওয়ার পর ভোটগ্রহণ সাময়িক বন্ধ আছে। ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আছেন। যদি পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে ভোটগ্রহণ আবারও শুরু করা হবে।

চট্টগ্রামের যে ৪টি উপজেলায় আজ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সেগুলো হলো-দক্ষিণ চট্টগ্রামের বোয়ালখালী, আনোয়ারা, পটিয়া এবং চন্দনাইশ উপজেলা। ৪ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯ লাখ ৬৯ হাজার ৬০১ জন। পটিয়ায় ভোটার রয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৫৪৫ জন, বোয়ালখালীতে ২ লাখ ১০ হাজার ৩৪০ জন, আনোয়ারায় ২ লাখ ৩৩ হাজার ১০৯ জন এবং চন্দনাইশ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৯১ হাজার ৬০৭ জন।

চার উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণে জন্য এসব উপজেলায় ৬০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৪ জন জুডিশিয়াল ম্যজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। 

/রেজাউল/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়