ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

নমুনার সঙ্গে প্রতীকে অমিল: বগুড়ায় রিটা‌র্নিং কর্মকর্তা বরখাস্ত

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২৯ মে ২০২৪   আপডেট: ১৩:০৫, ৩০ মে ২০২৪
নমুনার সঙ্গে প্রতীকে অমিল: বগুড়ায় রিটা‌র্নিং কর্মকর্তা বরখাস্ত

ব্যালট পেপারে প্রতীকে অমিল থাকার অভিযোগ করেন ভাইস চেয়ারম্যান প্রার্থী ইফতারুল ইসলাম মামুন

নমুনা প্রতীকের সঙ্গে ব্যালট পেপারের প্রতীকের মিল না থাকার ঘটনায় বগুড়ায় উপজেলা নির্বাচনের রিটা‌র্নিং কর্মকর্তা সৈয়দ আবু ছাইদ‌কে বরখাস্ত করা হ‌য়ে‌ছে।

বুধবার (২৯ মে) দুপু‌রে তা‌কে ব‌রখা‌স্ত করা হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফিরোজা পারভীন বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এর আগে, আজ সকা‌লে সদ‌রের ভাইস চেয়ারম্যান প্রার্থী ইফতারুল ইসলাম মামুন অ‌ভি‌যোগ করেন, প্রতীক বরাদ্দের দিন কাঠিওয়ালা আইসক্রিমের ছবি দেওয়া হয়। সেই প্রতীক নিয়েই তি‌নি প্রচারণা চালান। ‌কিন্তু, আজ ভোট শুরু হওয়ার পর দেখলাম ব্যালটে বরাদ্দ প্রতীকের সঙ্গে মিল নেই। সেখানে কুলফি আইসক্রিম দেওয়া হয়েছে। ফলে ভোটাররা তার প্রতীক চিনতে পারছে না। নির্বাচন অফিসে গি‌য়েও কাউকে পায়নি।

আরও পড়ুন: নমুনার সঙ্গে ব্যালটের প্রতীকে অমিল, বগুড়ায় ভোটগ্রহণ স্থগিত

নির্বাচন ক‌মিশন থে‌কে সকাল ১১টার পর নমুনা প্রতীকের সঙ্গে ব্যালট পেপারের প্রতীকের মিল না থাকায় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদের ভোটগ্রহণ স্থগিত করার কথা জানান।

এ বিষ‌য়ে কথা বল‌তে একা‌ধিকবার উপ‌জেলা রিটা‌র্নিং কর্মকর্তা সৈয়দ আবু ছাইদ‌কে একাধিকবার কল কর‌লেও তার সঙ্গে যোগা‌যোগ করা সম্ভব হয়‌নি।

সদর উপজেলার ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফিরোজা পারভীন বলেন, বিষয়টি আমরাও শুনতে পেয়েছি। নির্বাচন কমিশন থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এখনও কোনো লিখিত নির্দেশনা আসেনি।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান ব‌লেন, আপনারা যতটুকু জে‌নে‌ছেন আমিও ততটুকু জা‌নি। এখনও অ‌ফি‌সিয়াল চি‌ঠি পাইনি। বরাদ্দ প্রতী‌কের সঙ্গে ব্যালট পেপারে প্রতীকের মিল না থাকায় সদর উপজেলার পুরুষ ভাইস চেয়ারম্যানের ভোটগ্রহণ স্থগিতের ঘটনায় এই বরখাস্ত।

এনাম/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়