ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

উপজেলা নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ায় সিল মারা ব্যালটের ছবি তোলায় ৬ জনকে সাজা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ২৯ মে ২০২৪   আপডেট: ১৮:৩৪, ২৯ মে ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় সিল মারা ব্যালটের ছবি তোলায় ৬ জনকে সাজা

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও আশুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সিল মারা ব্যালটের ছবি তোলা, জাল ভোট দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে ছয় যুবককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে, আশুগঞ্জের চার জন ও বাঞ্ছারামপুরের দুইজন।

জানা যায়, আশুগঞ্জ উপজেলার তালশহর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার নিষেধ করা সত্ত্বেও মোবাইল ফোন সঙ্গে রাখার দায়ে পোলিং এজেন্ট কাজী মাহবুবুর রহমানকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড ও আন্দিদিল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে এসে গোপন কক্ষে ব্যালটের ছবি তোলার দায়ে তামিম সরকারকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক।

একই উপজেলার তালশহর ইউনিয়নের মৈশাইর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানের চেষ্টাকালে জহুরুল ইসলাম নামে এক ব্যক্তিকে ৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও একদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এছাড়া বড়তল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করে নিজের সিল দেওয়া ব্যালটের ছবি তোলায় আমির হোসেনকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকরামুল হক নাহিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী ইউনিয়নের রূপসদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট প্রদানের চেষ্টাকালে মো. আল-আমিন মিয়া ও মো. নজরুল ইসলাম নামে দুই যুবককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

নবীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম এই অভিযান পরিচালনা করেন।

বাঞ্ছারামপুর ও আশুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

মাইনুদ্দীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়