ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

দংশনের পরে রাসেল ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ৩১ মে ২০২৪   আপডেট: ১৮:১৫, ৩১ মে ২০২৪
দংশনের পরে রাসেল ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

ধান খেতে কাজ করার সময় বিষধর সাপ রাসেল ভাইপার দংশন করেছিল কৃষক হেফজুল আলীকে (৪৫)। হেফজুল ওই সাপকে পিটিয়ে মেরে মৃত সাপ নিয়ে চলে গিয়েছেন হাসপাতালে।

শুক্রবার (৩১ মে) সকাল ১০টার দিকে এলাকার একটি কৃষি জমিতে ধান কাটার সময় কৃষক হেফজুলকে রাসেল ভাইপার দংশন করে। সাপটিকে মেরে ফেলার পর হেফজুল প্রথমে গিয়েছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখান থেকে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। বেলা ১১টার দিকে তিনি মৃত সাপটিসহ রামেক হাসপাতালে আসেন। হেফজুল রাজশাহীর চারঘাট উপজেলার পিরোজপুর গ্রামের জসিম প্রামাণিকের ছেলে।

হাসপাতালে আসার পর তিনি নিজেই কাউন্টার থেকে টিকিট কেটে ভর্তি হন ১৬ নম্বর ওয়ার্ডে। আর তার এই দুঃসাহসিক কাণ্ড দেখে হাসপাতালে চিকিৎসা নিতে আসা অনেকেই তার দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে।

আহত কৃষক হেফজুল জানান, শুক্রবার সকাল ৮টার দিকে ধান খেতে কাজ করার সময় একটি বিষাক্ত সাপ তাকে কামড় দেয়। এ সময় তিনি আতঙ্কিত না হয়ে নিজেই সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন। পরে সাপসহ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যান। কিন্তু সেখান থেকে চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিক্যালে যাওয়ার পরামর্শ দেন। পরে তিনি রামেক হাসপাতালে এসে ভর্তি হন। তার ধারণা চিকিৎসকরা সাপ দেখলে দ্রুত সঠিক ওষুধ (এন্টিভেনম) দিতে পারবেন। তাতে তার সঠিক চিকিৎসা হবে এমন আশায় সাপটি সাথে নিয়ে এসেছেন।

হাসপাতালের চিকিৎসকরা হেফজুলকে জানিয়েছেন, তার অবস্থা বর্তমানে ভালো। অনেকেই সাপ দংশনের পর কবিরাজ কিংবা ওঝার কাছে যান; তিনি সেটি না করে হাসপাতালে চলে এসেছেন। এটি তার সঠিক সিদ্ধান্ত ছিল।

কেয়া/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়