ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

রেলওয়ে মহাপরিচালক পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ৩১ মে ২০২৪  
রেলওয়ে মহাপরিচালক পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের (ডিজি) নামে ভুয়া ফেসবুক আইডি খুলে ট্রেনের টিকিট পাইয়ে দেওয়াসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে ওয়াজকুরনী ওরফে সাব্বির (২১) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (৩১ মে) ভোরে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটির বড় জুম্মাপাড়ার বাড়ি থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করে সৈয়দপুরে রেলওয়ে পুলিশ। গ্রেপ্তারকৃত সাব্বির বড় জুম্মাপাড়ার মো. মোস্তফার ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক (ডিজি) সরদার সাহাদাত আলীর নাম ও ছবি ব্যবহার করে একটি প্রতারকচক্র ফেসবুকে ভুয়া আইডি খোলে। ওই আইডি থেকে ট্রেনের টিকিট পাইয়ে দেওয়াসহ নানা প্রতারণামূলক কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছিলো প্রতারক চক্রের সদস্যরা। ঘটনাটি নজরে আসে রেলওয়ে পুলিশের এক সদস্যের। তিনি বিষয়টি সৈয়দপুর রেলওয়ে থানার ওসিকে জানান।

সৈয়দপুর রেলওয়ে পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় ভুয়া আইডি ব্যবহারকারী প্রতারক চক্রের এক সদস্যকে চিহ্নিত করে। আজ ভোরে সৈয়দপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শফিউল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে ওয়াজকুরনী ওরফে সাব্বিরকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি অ্যান্ড্রিয়েডও একটি বাটন মোবাইলফোন সিমসহ জব্দ করা হয়। পরে মামলা করেন এসআই শফিউল ইসলাম।

আরো পড়ুন:

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামিকে শনিবার (১ জুন) সকালে আদালতে পাঠানো হবে। প্রতারকচক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সিথুন/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়