ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে ঝড়ে লণ্ডভণ্ড ২০ গ্রাম, নারী-শিশুসহ ৩ জনের মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ১ জুন ২০২৪   আপডেট: ১৮:৩৩, ১ জুন ২০২৪
ঠাকুরগাঁওয়ে ঝড়ে লণ্ডভণ্ড ২০ গ্রাম, নারী-শিশুসহ ৩ জনের মৃত্যু

ঝড়ে ভেঙে যাওয়া একটি স্কুল ঘর

বৃষ্টি ও ঝড়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুটি ইউনিয়নের ২০টি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গেছে। গাছ ভেঙে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য ঘর ও দোকান। ঝড়ের সময় দুই নারী ও জমে থাকা পানিতে ডুবে আড়াই বছরের এক শিশু মারা গেছে। শনিবার (১ জুন) ভোর ৫টার সময় ওই দুই ইউনিয়নে আঘাত হানে ঝড়। 

মারা যাওয়ারা হলেন- উপজেলার পাড়িয়া ইউনিয়নের শালডাঙ্গা গ্রামের পইনুল ইসলামের স্ত্রী ফরিদা বেগম (৪০), একই গ্রামের দবিরুল ইসলামের স্ত্রী জাহেদা বেগম (৫০) এবং একই উপজেলার দুওসুও ইউনিয়নের লালাপুর নয়াপাড়া গ্রামের নাজমুল ইসলামের শিশু ছেলে নাঈয়ুম। 

মারা যাওয়া ফরিদা বেগমের স্বামী পইনুল ইসলাম জানান, সকালে ফজরের নামাজ পড়তে মসজিদে যায়। এসময় ঝড় শুরু হয়। বাড়িতে ফিরে ফরিদাকে দেখতে  না পেয়ে ডাকাডাকি শুরু করি। বাতাসে উড়ে বারান্দায় পড়া টিন সরিয়ে তার নিচে ফরিদাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখি। তাকে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পাড়িয়া ইউনিয়নের গ্রাম পুলিশের দফাদার আজিজুর রহমান জানান, ঝড়ের সময় বারান্দায় বসে ছিলেন দবিরুল ইসলাম ওরফে বেকা’র স্ত্রী জাহেদা। মেঘের গর্জন আর ঝড়ে গাছপালা ভেঙে পড়তে দেখে বারান্দাতেই মারা যান তিনি। 

দবিরুল ইসলাম ওরফে বেকা জানান, তার স্ত্রী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। ঝড়ের সময় ভয়ে স্ট্রোক করে তিনি মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।  

লালাপুর নয়াপাড়া গ্রামের নাজমুল ইসলাম জানান, বাড়ির পাশের গর্তে বৃষ্টির পানি জমেছিল। খেলতে গিয়ে শিশু নাঈয়ুম ওই গর্তে পড়ে যায়। পরিবারের লোকজন পরে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে। 

আজ শনিবার দুপরে সরেজমিনে দেখা গেছে, ঝড়ে পাড়িয়া ইউনিয়নের তিলকড়া, শালডাঙ্গা, বঙ্গভিটা, লোহাড়া, বামুনিয়াসহ ১২টি গ্রাম এবং বড়বাড়ী ইউনিয়নের বেলহাড়া, বেলবাড়ী, বটের হাট, হরিপুরসহ ৮টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশির ভাগ কাঁচাবাড়ির চালা উড়ে গেছে। গাছ ভেঙ্গে পড়েছে অনেকে ঘরের ওপর। 

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফছানা কাওছার বলেন, ইউপি চেয়ারম্যান এবং আমাদের লোকজন ঝড়ে এলাকাগুলো ক্ষয়ক্ষতি নির্ধারণে কাজ করছেন।

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন ঝড়ে ৩ জনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন। এলাকাগুলো পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি। 

মঈনুদ্দীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়