ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বেনজীরের দেশত্যাগের ব্যবস্থা করেছে সরকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১ জুন ২০২৪   আপডেট: ২১:৩৭, ১ জুন ২০২৪
বেনজীরের দেশত্যাগের ব্যবস্থা করেছে সরকার: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনে তলব পাওয়া পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদকে দেশ থেকে বেরিয়ে যেতে সরকার ব্যবস্থা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমরা যখন চিকিৎসার জন্য বাইরে যেতে চাই,  ভিসা নিয়ে এয়ারপোর্টে গেলে দেড় থেকে দুই ঘণ্টা বসিয়ে রাখে। আর তাকে (বেনজীর) জামাই আদর করে সিঙ্গাপুর এয়ারলাইনস তুলে দিয়েছে, যেন দেশ থেকে বেরিয়ে যেতে পারে। সেই ব্যবস্থা করেছে এই সরকার।’ 

শনিবার (১ জুন) সন্ধ্যায় গাজীপুর মহানগরীর সাগর সৈকত কনভেনশন সেন্টারে মহানগর বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব বলেন। 

সম্প্রতি বেনজীর আহমেদ ও তার স্ত্রী-মেয়েদের নামে শত শত একর জমি, কয়েকটি বিলাসবহুল ফ্ল্যাট, কোটি কোটি টাকার শেয়ার থাকার তথ্য গণমাধ্যমে প্রকাশিত হয়। এ নিয়ে অনুসন্ধানে নামে দুদক। অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে এবং তার স্ত্রী-মেয়েদের তলব করে প্রতিষ্ঠানটি। এর মধ্যে তারা দেশ ছেড়ে চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার যারা চুরি করে তাদের সবসময় প্রশ্রয় দেয়। আরেকজন সেনাবাহিনী সাবেক প্রধান জেনারেল আজিজ, যার একটা ভিডিও ছড়িয়ে পড়েছিল আল জাজিরায়। সেখানে দেখেছি, কীভাবে তিনি তাদের ভাইদের রক্ষা করার জন্য প্রভাব খাটিয়ে তাদের মুক্ত করেন, পাসপোর্ট ও ভিসা দিয়ে বিদেশে পাঠিয়ে দিয়েছেন। তার বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দেওয়ার পর টনক নড়েছে। তারা (সরকার) বলছে, এখন তারা তদন্ত করবে। শুধু একটা বেনজীর বা আজিজ নয়, হাজার হাজার বেনজীর-আজিজ তৈরি করেছে সরকার।’ 

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কমিটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। অনুষ্ঠানের শেষে প্রয়াত জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 

এদিকে, গাজীপুর জেলা বিএনপির উদ্যোগে আরেকটি দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। এ সময় তিনি সরকারের সমসাময়িক বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন। 

ওই অনুষ্ঠানে ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুর হান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান, দলের কেন্দ্রীয় সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ। 
 

রেজাউল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়