ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ধর্ষণ

১১ বছরের শিশু এখন ৬ মাসের অন্তঃসত্ত্বা

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ২ জুন ২০২৪   আপডেট: ১১:০০, ২ জুন ২০২৪
১১ বছরের শিশু এখন ৬ মাসের অন্তঃসত্ত্বা

প্রতীকী ছবি

পটুয়াখালীর দশমিনায় সিজান মৃধা নামে এক যুবকের বিরুদ্ধে ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বর্তমানে শিশুটি ৬ মাসের অন্তঃসত্ত্বা।

শনিবার (১ জুন) এ ঘটনায় ভুক্তভোগী শিশুর মা বাদী হয়ে সিজান মৃধা ও তার মা-বাবাকে আসামি করে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছেন।

আদালত মামলাটি আমলে নিয়ে দশমিনা থানা পুলিশকে নথিভুক্ত করার আদেশ দিয়েছেন। অভিযুক্ত সিজান মৃধা দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের পূর্ব আলীপুর গ্রামের নজরুল মৃধার ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শিশুটি স্থানীয় একটি বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে সিজান তাকে উত্ত্যক্ত করত। ২০২৩ সালের ১৫ নভেম্বর বিকেলে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে সিজান তাকে ধর্ষণ করে। এরপর বিষয়টি কাউকে না বলতে ভয়ভীতি দেখানো হয়। পরবর্তীতে আরও কয়েকবার শিশুটিকে ধর্ষণ করেন সিজান। এতে শিশুটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। একপর্যায়ে শিশুটির শারীরিক পরিবর্তন লক্ষ্য করলে পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পারেন এবং অভিযুক্ত সিজানের পরিবারের কাছে বিচার দেন। তবে কোনো কোনো প্রতিকার পাননি। উল্টো প্রভাবশালী সিজানের পরিবার শিশুটিকে নিয়ে তার পরিবারকে এলাকা থেকে চলে যেতে বলে। এ ঘটনার প্রতিকার না পেয়ে আদালতে মামলা করেন তারা।

দশমিনা থানার ওসি নুরুল ইসলাম মজুমদার বলেন, এ ঘটনায় আমরা সরাসরি কোনো অভিযোগ পাইনি। তবে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা হয়েছে। এ বিষয়ে দশমিনা থানা পুলিশ প্রয়োজনীয় সব ধরনের আইনগত সহায়তা প্রদান করবে।

ইমরান/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়