ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

চট্টগ্রামে ইসলামী ব্যাংকের লকার থেকে গ্রাহকের ১৪৯ ভরি স্বর্ণালংকার গায়েব

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২ জুন ২০২৪   আপডেট: ১৩:২৪, ২ জুন ২০২৪
চট্টগ্রামে ইসলামী ব্যাংকের লকার থেকে গ্রাহকের ১৪৯ ভরি স্বর্ণালংকার গায়েব

ফাইল ছবি

চট্টগ্রামে ইসলামী ব্যাংকের চকবাজার শাখার লকার থেকে এক গ্রাহকের ১৪৯ ভরি স্বর্ণালংকার গায়েব হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রোববার (২ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামী ব্যাংক চকবাজার শাখার ব্যবস্থাপক শফিকুল মওলা। এর আগে, গত বুধবার (২৯ মে) এ ঘটনা ঘটে।

জানা যায়, চট্টগ্রাম নগরীর চট্টেশ্বরী সড়কের বিটিআই বেভারলী হিলসের বাসিন্দা রোকেয়া বারী ইসলামী ব্যাংক চকবাজার শাখার লকারে প্রায় ১৬১ ভরি স্বর্ণালংকার রাখেন। গত ২৯ মে লকার থেকে কিছু স্বর্ণালংকার আনতে গিয়ে দেখেন, লকার খোলা এবং সেখানে তার রাখা স্বর্ণালংকার নেই।

রোকেয়া বারীর ছেলে ডা. রিয়াদ বলেন, ব্যাংকের লকারে মা ১৬১ ভরি স্বর্ণালংকার রেখেছিলেন। গত বুধবার দুপুরে সেখান থেকে কিছু স্বর্ণালংকার আনতে যান। এ সময় লকারের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্মকর্তাকে লকার খুলে দেওয়ার অনুরোধ করেন।

‘চাবি দিয়ে লকার রুমের দরজা খোলার পর মা দেখতে পান, তার জন্য বরাদ্দ রাখা লকার খোলা। তাৎক্ষণিক বিষয়টি চকবাজার থানার ওসিকে জানালে তিনি ঘটনাস্থলে এসে দেখেন, লকারে মাত্র ১০-১১ ভরি স্বর্ণালংকার আছে। বাকি ১৪৯ ভরি স্বর্ণালংকার গায়েব হয়ে গেছে।’ - যোগ করেন তিনি।

ডা. রিয়াদ বলেন, গত ১৬-১৭ বছর ধরে মা চকবাজারের ইসলামী ব্যাংকের এই লকার ব্যবহার করে আসছেন। এখানে তার একটি একাউন্টও আছে।

গায়েব হওয়া স্বর্ণালংকারের মধ্যে রয়েছে- ৪০ পিস হাতের চুরি, যার ওজন ৬০ ভরি। গলা ও কানের অলঙ্কার, যার ওজন ২৫ ভরি। ১০ ভরি ওজনের একটি গলার সেট, ২৮ ভরি ওজনের ৭টি গলার চেইন। ১৫ ভরি ওজনের ৪টি আংটি। ৩০ জোড়া কানের দুল, যার ওজন ১১ ভরি। গায়েব হওয়া স্বর্ণালংকারের আনুমানিক বাজারমূল্য দেড় কোটি টাকা।

চকবাজার থানার ওসি ওয়ালী উদ্দিন আকবর বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চাবি দিয়ে লকার খুলে ব্যাংকের কর্মীদের কেউ স্বর্ণালংকার চুরি করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়