ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

দেশের সার্বিক উন্নয়নে নদীগুলোকে শাসন করতে হবে: জাহিদ ফারুক

গাইবান্ধা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ২ জুন ২০২৪  
দেশের সার্বিক উন্নয়নে নদীগুলোকে শাসন করতে হবে: জাহিদ ফারুক

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ‘বাংলাদেশে ছোট-বড় অসংখ্য নদী আছে। কৃষি প্রধান এ দেশের সার্বিক উন্নয়নে আমাদের নদীগুলোকে শাসন করতে হবে। প্রতিরক্ষা বাঁধ তৈরি করে নদীগুলোর পাশে যেসব গ্রাম আছে, শহর আছে সেগুলোকে রক্ষা করতে হবে। তাহলেই শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা আরও সহজ হবে।’

রোববার (২ জুন) দুপুরে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ী ইউনিয়নের জিগাবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকাল সাড়ে ১১টার দিকে আকাশপথে ফুলছড়ির জিগাবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে পৌঁছান প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণের কোনো বিকল্প নেই। কারণ, ভাঙন রোধ করতে না পারলে আমাদের কৃষি উৎপাদন ক্রমশ কমে যাবে। চরের মানুষ ভিটেমাটি হারিয়ে নিঃস্ব হবে। আপনাদের জন্য এখানে দ্রুতই নদী রক্ষা বাঁধ নির্মাণ করা হবে ইনশাআল্লাহ। আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। 

তিনি আরও বলেন, আমি হেলিকপ্টারে করে পুরো এলাকা পরিদর্শন করেছি। আপনাদের মনের কষ্ট আমি হাড়ে হাড়ে অনুধাবন করি। এখানে নদী রক্ষা বাঁধ নির্মাণ করা খুব প্রয়োজন। আপনাদের দীর্ঘদিনের দাবি পূরণে প্রয়োজনীয় সমীক্ষা কার্যক্রম শেষে শিগগিরই এখানে নদী প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করা হবে। 

সভায় বিশেষ অতিথ হিসেবে উপস্থিত ছিলেন- গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশ, পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. আ. ল. ম. বজলুর রশীদ, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার কামাল হোসন প্রমুখ।

মাসুম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়