ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

মুন্নু হাসপাতালে ৩ হাজার টাকার জন্য প্রাণ গেলো শিশুর

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ২ জুন ২০২৪  
মুন্নু হাসপাতালে ৩ হাজার টাকার জন্য প্রাণ গেলো শিশুর

মানিকগঞ্জ মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩ হাজার টাকা বিলের জন্য রেদোয়ান নামের দেড় বছরের এক শিশু রোগীকে আটকে রেখে বিনা চিকিৎসায় মেরে ফেলার অভিযোগ উঠেছে।

রোববার (২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ কর্মকর্তারা এবং হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ায় বিক্ষোভ করেছেন নিহতের স্বজনরা। নিহত শিশু রেদোয়ান মানিকগঞ্জের শিবালয় উপজেলার ফলসাটিয়া বকচর গ্রামের মো. সোহেলের ছেলে। বিকেলের দিকে শিশুর মরদেহ তার স্বজনরা নিয়ে গেছেন।

নিহত শিশুটির স্বজনরা জানান, শনিবার রাত ২টার দিকে শ্বাসকষ্টজনিত কারণে দেড় বছরের শিশু রেদোয়ানকে মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। কোনো রকম চিকিৎসা না দেওয়ায় তার অবস্থা সংকটাপন্ন হয়। এরপর রোববার সকাল ৮টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক। স্থানান্তর করলেও ৩ হাজার টাকা বিলের জন্য রোগী ও স্বজনদের আটকে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। আটকে থাকা অবস্থায় কোনো রকম চিকিৎসা না পেয়ে বেলা ১২টার দিকে তার মৃত্যু হয়। এ বিষয়ে স্বজনরা পুলিশকে জানানোর পর ঘটনাস্থলে আসলেও কোনো ব্যবস্থা না নেওয়ায় বিক্ষোভ করেন। এক পর্যায়ে পুলিশের সাথেও বাকবিতণ্ডা হয় রোগীর স্বজনদের।

এ বিষয়ে মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি নিয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চন্দন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়