ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাবেক মন্ত্রীর ছেলেকে অর্থদণ্ড

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০১, ২ জুন ২০২৪  
আচরণবিধি লঙ্ঘনের দায়ে সাবেক মন্ত্রীর ছেলেকে অর্থদণ্ড

সাদাত মান্নান অভি

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অপরাধে সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানের ছেলে চেয়ারম্যান প্রার্থী সাদাত মান্নান অভিকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড ধার্য করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২ জুন) বিকেলে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান এই অর্থদণ্ড দেন। এসময় শান্তিগঞ্জ উপজেলার আরেক ভাইস চেয়ারম্যান প্রার্থী রুকনুজ্জামান রুকনকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

জানা গেছে, সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থী সাদাত মান্নান অভির পক্ষে একটি সিএনজিচালিত অটোরিকশায় দু'টি মাইক ব্যবহার করা হয় যা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর ১৭(১) লঙ্ঘন। এ অপরাধে ৩২ ধারা অনুযায়ী সাদাত মান্নান অভিকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী রুকনুজ্জামান রুকনের পক্ষে মোটরসাইকেল ও পিকআপের বিশাল শোডাউন করে। যা উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর ১৩(ক) লঙ্ঘন। এ অপরাধে ৩২ ধারা অনুযায়ী রুকনুজ্জামান রুকনকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

বিয়ষটি নিশ্চিত করে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান ইমন রাইজিংবিডিকে বলেন, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী সাদাত মান্নানকে এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী রুকনুজ্জামানকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। নির্বাচনি আচরণবিধি নিয়ন্ত্রণে অভিযান চলমান থাকবে।

উল্লেখ্য, চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে লড়তে মাঠে আছেন শান্তিগঞ্জ উপজেলার ১২ জন প্রার্থী। এই উপজেলার ভোটগ্রহণ করা হবে আগামী ৫ জুন।

মনোয়ার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়