ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শেরপুরে মানববন্ধন করে নিম্নমানের সড়ক তৈরির কাজ বন্ধের দাবি 

শেরপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৭, ২ জুন ২০২৪  
শেরপুরে মানববন্ধন করে নিম্নমানের সড়ক তৈরির কাজ বন্ধের দাবি 

শেরপুরে নিম্নমানের সড়ক নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। রোববার (২ জুন) দুপুরে সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়নের মধ্যকুমরী পাঁচ রাস্তার মোড় এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাদ্দাম হোসাইন, সাবেক সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, জহুরুল ইসলাম লিটন প্রমুখ বক্তব্য দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে সদর উপজেলার বাজিতখিলা বাজার হতে গাজীরখামার বাজার পর্যন্ত সংযোগ সড়কে নির্মাণ কাজ চলছে। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আক্রাম এন্টারপ্রাইজ সড়ক তৈরির কাজ করছে। নির্মাণাধীন সড়কের বিভিন্ন অংশে নিম্নমানের বিটুমিন ও নির্মাণ সামগ্রী দিয়ে কার্পেটিং করা হচ্ছে। ফলে নির্মাণ কাজ শেষ না হতে সড়কের কার্পেটিং উঠে যাচ্ছে। এতে এলাকাবাসী সড়ক যোগাযোগ উন্নয়নের কাঙ্ক্ষিত সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে বলে প্রতিবাদ করছেন। তাদের দাবি সংশ্লিষ্ট প্রকৌশলীর সঙ্গে আঁতাতের মাধ্যমে ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করছে। 

মানববন্ধনে নিম্নমানের সামগ্রীর পরিবর্তে দরপত্রে উল্লেখিত যথাযথমানের নির্মাণ সামগ্রী দিয়ে সড়কটির পুনঃনির্মাণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান বক্তারা। 

অভিযোগ অস্বীকার করে ঠিকাদার আকরাম হোসেন বলেন, ‘দরপত্র অনুযায়ী ল্যাবে পরীক্ষিত নির্মাণসামগ্রী ও উপকরণ দিয়ে সড়কের নির্মাণ কাজ করা হচ্ছে। একটি চক্র চাঁদা দাবি করেছিল। তাঁদের দাবি পূরণ না করায় ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা অপপ্রচারের মাধ্যমে আমার সুনাম ক্ষুণ্ন করছে।’ 

শেরপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ঠিকাদারের সঙ্গে আঁতাতের প্রশ্নই ওঠে না। যথাযথভাবে তদারকির মাধ্যমে সড়কের নির্মাণ কাজ করা হচ্ছে। তারপরও কোনো ত্রুটি থাকলে নিয়মানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 
 

তারিকুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়