ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

উপজেলা পরিষদ নির্বাচন

ফরিদপুরে প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ৩ জুন ২০২৪  
ফরিদপুরে প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে চেয়ারম্যান প্রার্থী কাজী মনিরুল হকের বিরুদ্ধে।

রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগে বলা হয়, মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজী মনিরুল হক উপজেলার প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডে তিনের অধিক নির্বাচনি ক্যাম্প স্থাপন করেছেন। এ ছাড়াও উপজেলা জুড়ে বিভিন্ন স্থানে বিশাল আকৃতির বিলবোর্ড স্থাপন করেছেন। যা নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের সামিল।

এ বিষয়ে অভিযুক্ত মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজী মনিরুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

আলফাডাঙ্গার সহকারী রিটার্নিং কর্মকর্তা শারমিন ইয়াসমিন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। এই উপজেলার দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগপত্রটি দেওয়া হয়েছে তিনি ব্যবস্থা নিবেন।

রিটার্নিং কর্মকর্তা ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রামানন্দ পাল বলেন, এ বিষয়ে আমাদের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। আশা করছি আজকের মধ্যেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, নির্বাচন শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে সকল ধরনের পরামর্শ ও নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো রকম অনিয়ম বরদাস্ত করা হবে না।

আচরণবিধি লঙ্ঘন প্রসঙ্গে তিনি বলেন, এ বিষয়ে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে ৪০টি কেন্দ্রে ৯৯ হাজার ৫৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ জুন চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন আয়োজন করা হবে।

তামিম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়