ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

বেনজীর আহমেদের সাভানা পার্ক বন্ধ ঘোষণা

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ৩ জুন ২০২৪  
বেনজীর আহমেদের সাভানা পার্ক বন্ধ ঘোষণা

জমি ও সড়ক দখলসহ অবৈধ সম্পদ অর্জনে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের মালিকানায় গোপালগঞ্জে করা সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে।

সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কে আজ সোমবার (৩ জুন) থেকে কোনো দর্শনার্থী প্রবেশ করতে পারবে না। পার্কের বুকিং ম্যানেজার মো. সাব্বির বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ থেকে ২০২০ সালে র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে ২০২২ পর্যন্ত আইজিপি থাকাকালীন বেনজীর আহমেদ গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির উপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। অভিযোগ উঠেছে, এ পার্কে জমির প্রায় সবই হিন্দু সম্প্রদায়ের মানুষকে ভয় দেখিয়ে জোর করে এবং নানা কৌশলে কেনা হয়। অনেক জমি দখল করা হয়েছে। বিষয়টি গণমাধ্যমে প্রচার হলে দুর্নীতি দমন কমিশন তদন্ত শুরু করে। পরে আদালত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা ক্রোকের নির্দেশ দিলে বিভিন্ন সময়ে রাতের আঁধারে ট্রাকের করে মালামাল সরিয়ে নেওয়া হয়।

পরে পার্কের নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হলেও আজ থেকে কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। পার্কের বুকিং ম্যানেজার মো. সাব্বির জানান, আপাতত পার্কের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পার্কের সার্ভারের সমস্যার কারণে দর্শনার্থীদের ভিতরে প্রবেশ করানো যাচ্ছে না। যার কারণে কয়েক দিনের জন্য পার্ক বন্ধ থাকবে। 

তিনি আরও বলেন, সার্ভার সমস্যা সমাধান হলে আগামী ৪/৫ দিনের মধ্যে পার্ক খুলে দেওয়া হবে। 
 

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়