ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

মাদ্রাসার সামনে বালির স্তূপ, পাঠদান ব্যাহত

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৪ জুন ২০২৪   আপডেট: ১৩:১৬, ৪ জুন ২০২৪
মাদ্রাসার সামনে বালির স্তূপ, পাঠদান ব্যাহত

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গাজেম আলী দাখিল মাদ্রাসার খেলার মাঠটিতে বালির স্তুপ রাখার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। ফলে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকার শিশু কিশোররা খেলাধুলার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এ নিয়ে ক্ষুব্ধ মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকাবাসী। অন্যদিকে বাতাসে শ্রেণিকক্ষে বালি ঢুকে ব্যাহত হচ্ছে পাঠদান।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু একটি রাস্তা নির্মাণে ব্যবহারের জন্য বালি এনে রাতের আঁধারে মাদ্রাসার মাঠে স্তুপ করে রাখেন। মাদ্রাসাটির পরিচালনা পরিষদের সদস্যগণ এবং প্রতিষ্ঠান প্রধান বালি রাখার ব্যাপারে কিছুই জানেন না। দীর্ঘদিন ধরে বালি স্তুপ করে রাখায় কেউই আর মাঠটিতে খেলাধুলা করতে পারছে না।

স্থানীয়রা জানায়, মাদ্রাসার দৃষ্টিনন্দন নতুন চারতলা ভবনের সামনে এমন বিশাল বালির স্তুপ পুরো পরিবেশকেই এলোমেলো করে দিয়েছে। অন্যদিকে বালি বোঝাই গাড়ির চাকায় মাঠটি ব্যবহার অনুপযোগী করে তুলেছে। তাই দ্রুত এই বালি সরিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।  

খামারমুন্দিয়া গাজেম আলী দাখিল মাদ্রাসার সুপার রবিউল ইসলাম বলেন, ৪ দিন আগে মাদ্রাসায় গিয়ে দেখি মাঠে বালির স্তুপ। খোঁজ নিয়ে জানতে পারলাম ইউপি চেয়ারম্যান আলী হোসেন অপু বালি রেখেছেন। এরপর চেয়ারম্যান তাকে বলেন, বৃষ্টির কারণে ২/৩ দিনের জন্য রেখেছি। দ্রুত সরিয়ে নেবো। এতো দিন হয়ে গেলো অথচ তিনি বালি মাদ্রাসা মাঠ থেকে সরাননি। বালি রাখার কারণে শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করতে পারছে না। আমরা খুব সমস্যার সম্মুখীন হচ্ছি।

চেয়ারম্যান আলী হোসেন অপু বলেন, একটা কাজের জন্য বালি রাখা হয়েছিল মাদ্রাসার মাঠে। বৃষ্টির কারণে রেখেছিলাম। দ্রুতই সরিয়ে নিবো।  

জেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজমা সামাওয়াত বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ দখলের কোন নিয়ম নেই। ওই প্রতিষ্ঠানের খেলার মাঠে বালি ফেলে কেনো দখল করে রাখা হয়েছে তা খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

শাহরিয়ার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়