ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সিলেট পয়েন্টে সুরমার পানি কমলেও অন্যসব পয়েন্টে বেড়েছে

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ৪ জুন ২০২৪  
সিলেট পয়েন্টে সুরমার পানি কমলেও অন্যসব পয়েন্টে বেড়েছে

সুরমা নদীর পানি সিলেট পয়েন্টে কমে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। মঙ্গলবার (৪ জুন) বিকেল ৩টার দিকে এই নদীর পানি বিপৎসমীর মাইনাস ৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। এতথ্য সিলেট নগরবাসীর জন্য স্বস্তির হলে অন্যসব পয়েন্টে  বেড়েছে পানি। আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে বৃষ্টিপাত হয়েছে ২৯ দশমিক ৬ মিলিমিটার।

পানি উন্নয়ন বোর্ড সিলেট সূত্রে জানা গেছে, সিলেট পয়েন্টে সুরমার পানি কমেছে। গতকাল সোমবার সন্ধ্যার প্রতিবেদন অনুযায়ী সুরমা নদীর পানি সিলেট পয়েন্টে বিপৎসীমার ১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। আজ মঙ্গলবার বিকেলে এই পয়েন্টে নদীর পানি বিপৎসীমার মাইনাস ৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। কানাইঘাট পয়েন্টে সুরমা নদীর পানি বেড়েছে। গতকাল এই পয়েন্টে নদীর পানি বিপৎসীমার ৬১ সেন্টিমিটার ওপর প্রবাহিত হচ্ছিল। আজ মঙ্গলবার নদীর পানি বেড়ে একই পয়েন্টে ৬৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিলেটের জকিগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীর পানি ১৪ সেন্টিমিটার কমেছে। মঙ্গলবার দুপুর ১২টার রেকর্ড অনুযায়ী এখানে সুরমার পানি বিপৎসমীর ২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গতকাল একই পয়েন্টে নদীর পানি বিপৎসীমার ৪০ সেন্টিমিটার ওপরে ছিল। ফেঞ্চুগঞ্জ পয়েন্টে নদীর পানি গতকালের তুলনায় বেড়ে বিপৎসীমার ২৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যেখানে গতকাল পানি ছিল বিপৎসীমার ২১ সেন্টিমিটার ওপরে।

আবহাওয়া অধিদপ্তর সিলেট কার্যালয়ের সূত্রমতে, আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে বৃষ্টিপাত হয়েছে ২৯ দশমিক ৬ মিলিমিটার। এর মধ্যে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৬ দশমিক ৪ মিলিমিটার এবং সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হয়েছে ২৩ দশমিক ২ মিলিমিটার। এর আগে, সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ৫২ দশমিক ২ মিলিমিটার।

আবহাওয়া অফিস সিলেটের আবহাওয়াবিদ সজিব হোসাইন জানান, সিলেটে আরো বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়