ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

পটুয়াখালীর ২ উপজেলায় ভোট কাল, পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ৪ জুন ২০২৪  
পটুয়াখালীর ২ উপজেলায় ভোট কাল, পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম

আগামীকাল বুধবার (৫ জুন) পটুয়াখালীর কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ আয়োজনে মঙ্গলবার (৪ জুন) দুপুর ২টা থেকে কেন্দ্রগুলোতে পাঠানো শুরু হয়েছে নির্বাচনি সরঞ্জাম। ব্যালট পেপার যাবে কাল ভোরে।

পটুয়াখালীর এই দুই উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৩৩৮ জন। মোট কেন্দ্র রয়েছে ১১১টি। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। মাঠে ২৮ জন ম্যাজিষ্ট্রেট, ৪টি র‌্যাবের টিম, ৭টি বিজিবির টিম, ৮টি কোষ্টগার্ডর টিম ও নৌবাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। পাশাপাশি পুলিশের মোবাইল টিম, স্টাইকিং ফোর্স ও স্টান্ডবাই টিম মাঠে কাজ করবে। নির্বাচন কমিশনের ১১ জন কর্মকর্তাও মাঠে থাকবেন।

ভোটে কলাপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

রাঙ্গাবালী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন।

কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার গোলাম মস্তফা বলেন, ‌‘আমরা আজ দুপুর ২টা থেকে ভোটগ্রহণের সরঞ্জাম বিতরণ করতে শুরু করেছি। আগামীকাল বুধবার ভোরে পাঠানো হবে ব্যালট পেপার। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন রয়েছে। আশা করছি, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারব।’

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়