ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

রাস্তা সংস্কার না হলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ৪ জুন ২০২৪  
রাস্তা সংস্কার না হলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবে এলাকাবাসী

দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি-কাশিমপুর আঞ্চলিক সড়কটির ৭ কিলোমিটার রাস্তা জুড়ে খানাখন্দে ভরা। রাস্তাটি দ্রুত সংস্কারের দাবিতে এলাকাবাসী ও শিল্পকারখানার শ্রমিকরা মানববন্ধন করেছেন।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে মহানগরীর কোনাবাড়ি এলাকায় এ মানববন্ধন আয়োজন করা হয়৷ এসময় এলাকাবাসী চলতি মাসের মধ্যে কাজ শুরু না করলে ৩০ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

মানববন্ধনে এলাকাবাসী জানান, সড়কটি গত দশ বছরেও সংস্কার না হওয়ায় কাদামাটি ও পানি জমে কার্পেটিং উঠে গিয়ে ছোট বড় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার শ্রমিক ও আশপাশের ১০-১২টি গ্রামের বাসিন্দারা চলাচল করছেন ঝুঁকি নিয়েই। সামান্য বৃষ্টি হলে এসব খানাখন্দ ভরপুর হয়ে রাস্তা তলিয়ে যায়। তখন সাধারণ মানুষের দুর্ভোগের সীমা থাকে না।

জানা যায়, কোনাবাড়ি ও কাশিমপুর ইউনিয়ন দু’টি বিলুপ্ত হওয়ার পর ২০১৩ সালের ১৩ জানুয়ারি গাজীপুর সিটি করপোরেশনে উন্নীত হয়। পূর্ব থেকেই কোনাবাড়ি ও কাশিমপুর অঞ্চলটি শিল্পোন্নত। এ রাস্তার পাশেই রয়েছে কোনাবাড়ি বিসিক, এবিএম ফ্যাশন, যমুনা গ্রুপ, কেয়া গ্রুপ, ইসলাম গ্রুপ, রিপন গ্রুপ, স্ট্যাডার্ন্ড গ্রুপ, কটন ক্লাব বিডি লি., এমা সিনটেক্স, ডেল্টা গ্রুপ, মন্ডল গ্রুপ, মাল্টি ফ্যাবস্ লি., মাইমুন টেক্সটাইলসহ ছোট-বড় প্রায় দুই শতাধিক কলকারখানা।

গতবছর ৫ সেপ্টেম্বর মানুষের দুর্ভোগ লাঘবে ২৪ ফিট প্রশস্ত ৭ কিলোমিটার এলাকায় আরসিসি এবং ২ কিলোমিটার কার্পেটিং করার উদ্যোগ নেয় গাজীপুর সিটি কর্পোরেশন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এই রাস্তা সংস্কার কাজের উদ্বোধন করেন। তবে হঠাৎ অদৃশ্য কারণে বন্ধ হয়ে যায় সংস্কার কাজ৷

মানববন্ধন কমিটির আহ্বায়ক অনিসুর রহমান মাস্টার বলেন, ‘এক অদৃশ্য কারণে রাস্তা হচ্ছে না। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার মানুষ চলাচল করে৷ শিল্পকারখানার শ্রমিক ও গাড়ি চলাচল করে। বছরের পর বছর ধরে রাস্তাটি খানাখন্দভরা। আমরা আজ মানববন্ধন থেকে সবাই সিদ্ধান্ত নিয়েছি যদি এই মাসের মধ্যে কাজ শুরু না হয়, তবে আগামী ৩০ জুলাই সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবো।’

রেজাউল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়