ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কালীগঞ্জ-নরসিংদী সড়কের বাইপাস মোড় যেন মরণফাঁদ 

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ৪ জুন ২০২৪  
কালীগঞ্জ-নরসিংদী সড়কের বাইপাস মোড় যেন মরণফাঁদ 

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা এবং নরসিংদীর পলাশ উপজেলার মধ্যে শীতলক্ষ্যা নদীর উপর তৈরি হয়েছে শহীদ মায়েজউদ্দিন সেতু। এই সেতু দিয়ে দেশের বেশ কয়েকটি জেলার সঙ্গে যোগাযোগের জন্য নির্মিত হয়েছে কালীগঞ্জ-ঘোড়াশাল-নরসিংদী আঞ্চলিক সড়ক। এতে মানুষের যোগাযোগ সহজ হয়েছে। সহজ হয়েছে ঢাকার সঙ্গে বিভিন্ন জেলার মালামাল আনা-নেওয়া। 

তবে এ সড়কের বাইপাস মোড়ের ভাদার্ত্তী এলাকায় প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনা ঘটছে। এই মোড়ে গোলচত্বর তৈরি হলে এবং মোড়ে থাকা পুলিশ চেকপোস্ট অন্যত্র সরিয়ে নিলে দুর্ঘটনা অনেকাংশে রোধ করা সম্ভব হবে বলে অনেকে মনে করছেন। 

২০০১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ ময়েজউদ্দিন সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন। ২০০৬ সালে কালীগঞ্জ-ঘোড়াশাল নরসিংদী আঞ্চলিক সড়কের উদ্বোধন করেন তৎকালীন খালেদা জিয়ার সরকার। সেতু এবং সড়কটি নির্মাণের সঙ্গে সঙ্গে ব্যস্ততা বেড়েছে।

এই সড়ক দিয়ে নরসিংদী, ভৈরব, কিশোরগঞ্জ, সিলেট এবং চট্টগ্রামগামী যাত্রী ও মালবাহী যানবাহনের চলাচল বেড়েছে। সড়কে শৃঙ্খলা ফেরাতে জেলা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ভাদার্ত্তী এলাকার তিন রাস্তার মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। অনেক সময় চেকপোস্টের ভয়ে তাড়াহুড়ো করে তিন রাস্তার মোড় অতিক্রম করতে গিয়ে সড়ক দুর্ঘটনা ঘটছে।

সম্প্রতি ওই বাইপাস সড়কের মোড়ে বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনা ঘটেছে। 

গাজীপুর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) শাহাবউদ্দিন জানান, যে পুলিশ সদস্য চেকপোস্টে দায়িত্বে থাকবে, তাদের বলে দেবেন, যেন তারা একস্থানে না বসে কালীগঞ্জের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসান। তবে যারা ক্রিমিনাল বা যাদের গাড়ির বা চালকের কাগজপত্র সঠিক নেই, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু বলেন, স্থানীয় সংসদ সদস্য ও হাইওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সেখানে গোলচত্বর তৈরির উদ্যোগ নেওয়া হবে। 

রফিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়