ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ফেনীতে ভুল চিকিৎসায় শিক্ষার্থী মৃত্যুর অভিযোগ

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ৪ জুন ২০২৪  
ফেনীতে ভুল চিকিৎসায় শিক্ষার্থী মৃত্যুর অভিযোগ

আতিফ ইসলাম নিশান

ফেনীর ওয়ান স্টোপস মেটারনিটি নামের একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় আতিফ ইসলাম নিশান (১৩) নামের মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৪ জুন) গলায় টনসিল অপারেশনের সময় ভুল চিকিৎসায় তার মৃত্যু হয় বলে অভিযোগ শিক্ষার্থীর বাবা মোহাম্মদ উল্যাহর। 

নিশান নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার মোহাম্মদপুর পুর আনিছ হাফেজিয়া মাদরাসার হিফজ শাখার শিক্ষার্থী ছিল। সে একই উপজেলার দক্ষিণ মোহাম্মদপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ শহীদ উল্যাহর ছেলে।

নিশানের বাবা মোহাম্মদ শহীদ উল্যাহ বলেন, সোমবার বিকেল ৪টার দিকে গলার টনসিল অপারেশন করানোর জন্য ছেলেকে ডা. কিশোর কুমার হালদারের পরামর্শে ওয়ান স্টোপস ক্লিনিকে ভর্তি করি। রাত ১১ টার দিকে আমার ছেলের অপারেশন শেষ করে ডা. কিশোর কুমার হালদার ক্লিনিক ত্যাগ করেন। পরবর্তীতে অ্যানেসথেসিয়ার ডাক্তার নাজমুল হক ভূঁইয়া বলেন, নিশানের অপারেশন সফলভাবে শেষ হয়েছে। এর কিছুক্ষণ পর হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা অপারেশন থিয়েটারের দিকে ছুটতে থাকেন। 

নিশানের বাবা বলেন, ভুল চিকিৎসার জন্য আমার ছেলের মৃত্যু হয়েছে। অ্যানেসথেসিয়া দেওয়ার পর নিশান আর চোখ খোলেনি। ভোর ৪টার দিকে ক্লিনিক কর্তৃপক্ষ আমাকে ডেকে বলে, রোগীর অবস্থা ভালো না। দ্রুত রোগীকে কুমিল্লা বা চট্টগ্রাম নিয়ে যেতে হবে।

ওয়ান স্টোপস মেটারনিটি ক্লিনিকের পরিচালক ডা. মোহাম্মদ নাজমুল হক ভূঁইয়া বলেন, অপারেশনে নিশানের মৃত্যু হয়নি। অপারেশন করানোর সময় রোগীর হার্ট ফেইল করে মৃত্যু হয়। কুমিল্লা মর্ডাণ হাসপাতালের চিকিৎসকের দেওয়া মৃত্যুর সনদপত্রে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে, হার্ট ফেইল করে শিশুর মৃত্যু হয়। মৃত্যুর কারণ তদন্তের মাধ্যমে বের হয়ে আসবে।

ডা. কিশোর কুমার হালদার বলেন, অপারেশান সফলভাবে সম্পূর্ণ করেছিলাম। শারীরিক দুর্বলতার কারণে অ্যানেসথেসিয়ার পর রোগীর হার্টবিট ও অক্সিজেন লেবেল কমে যায়। যার কারণে আর জ্ঞান ফিরে আসেনি। রোগীর অবস্থা ভালো না হওয়ায় দ্রুত তাকে কুমিল্লা বা চট্টগ্রাম নিয়ে যেতে পরামর্শ দেই।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম চৌধুরি বলেন, এ ঘটনায় এখনও থানায় কেউ অভিযোগ করেননি। পরিবারের লোকজন চিন্তা করে সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছেন। মরদেহ হাসপাতালের মর্গে আছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সাহাব/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়