ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

উপজেলা নির্বাচন: ফেনীতে ভোটার উপস্থিতি কম

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ৫ জুন ২০২৪   আপডেট: ১০:০৩, ৫ জুন ২০২৪
উপজেলা নির্বাচন: ফেনীতে ভোটার উপস্থিতি কম

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ফেনীর ছাগলনাইয়া উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। উপজেলার ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৫৪টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। বুধবার (৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতি তুলনামূলক কম দেখা গেছে। সকাল সাড়ে ৯টায়ও বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিলো প্রায় শূন্য। কিছুক্ষণ পর পর কয়েকজন ভোটার আসছেন এবং ভোট দিয়ে চলে যাচ্ছেন। বেশিরভাগ কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়নি। ভোটার না থাকায় অলস সময় পার করছেন ভোটগ্রহণে নিয়োজিতরা।

নির্বাচনে ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার রয়েছে ১ লাখ ৬৯ হাজার ১ জন। এর মধ্যে, পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৪৯ জন, নারী ভোটার ৮১ হাজার ৩৫১ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে একজন।

নির্বাচনে চেয়ারম্যান পদে মিজানুর রহমান মজুমদার, এএসএম সহিদ উল্ল্যাহ মজুমদার, আবদুল হালিম, মেহেদী হাসান এবং কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি জুলেখা শিল্পী এবং নাছিমা আক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা মিতা পারিয়াল বলেন, নির্বাচনে ৪৩০ জন পুলিশ সদস্য, আনসার ও ভিডিপির ৮২৮ জন কাজ করছেন। পাশাপাশি তিন প্লাটুন বিজিবি, পুলিশের ১১টি মোবাইল টিম ও র‍্যাবের দুইটি টিম সার্বক্ষণিক টহলে রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাস বলেন, প্রতিটি কেন্দ্রে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট শেষ করতে সব প্রস্তুতি রয়েছে। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

সাহাব/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়