ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ছাগলনাইয়ায় জাল ভোট দিতে গিয়ে ৬ জন আটক 

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ৫ জুন ২০২৪  
ছাগলনাইয়ায় জাল ভোট দিতে গিয়ে ৬ জন আটক 

ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনের একটি কেন্দ্র। এ নির্বাচনে ভোটার উপস্থিতি কম ছিল

৬ষ্ঠ উপজেলা নির্বাচনের ৪র্থ ধাপে ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়ার অপরাধে বিভিন্ন ভোটকেন্দ্র থেকে ৬ জনকে এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক ৫ জনসহ মোট ১১ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া জাল ভোটের অভিযোগে একটি কেন্দ্রের ১৮টি ও আরেকটি কেন্দ্রের ৩৯টি ব্যালট বাতিল করা হয়েছে। তবে আটক ব্যক্তিদের নাম-পরিচয় নিশ্চিত করা যায়নি।

বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। দুপুর ২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটকের তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাশ।

অভিষেক দাশ জানান, সকালে জাল ভোট দেওয়ার চেষ্টাকালে পশ্চিম দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে এক জনকে আটক করা হয়েছে। তার বয়স বিবেচনায় শিশু হওয়ায় নিয়মিত মামলা করা করা হয়েছে। দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের চম্পকনগর কেন্দ্রে জাল ভোট দেওয়ায় এক জনকে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দুর্গাপুর সিংহনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে জাল ভোট দেওয়ায় দুই জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও জানান, উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ায় এক জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আনোয়ারা বেগম আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এ জাল ভোট দেওয়ার চেষ্টাকালে আটক হওয়ার পর এক জনকে একদিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

দুপুরের দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরও পাঁচ জনকে আটক করেছে। এছাড়া হরিপুর আলী আকবর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৮টি ও পশ্চিম দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৩৯টি ব্যালট বাতিল করা হয়েছে বলে জানান তিনি।
রিটার্নিং কর্মকর্তা জানান, উপজেলার ৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ছাগলনাইয়া উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬৯ হাজার ১ জন। উপজেলার ৫ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫৪টি ভোটকেন্দ্রের ৪২৫টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  

সাহাব/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়