ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

টাঙ্গাইলে সেতু ভেঙে পড়ায় জনদুর্ভোগ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ৫ জুন ২০২৪  
টাঙ্গাইলে সেতু ভেঙে পড়ায় জনদুর্ভোগ

টাঙ্গ‌াইলের গোপালপু‌রে ঝিনাই নদীর উপর নি‌র্মিত সেতুর একাংশ ভে‌ঙে প‌ড়ে গে‌ছে। ফলে যোগা‌যোগ ব‌্যবস্থা বন্ধ হ‌য়ে প‌ড়ে‌ছে নগদা শিমলার বনমালী-জাম‌তৈল সড়‌কে।

বুধবার (৫ জুন) বেলা ৩টার দি‌কে উপ‌জেলার বনমালী এলাকায় ঝিনাই নদীর উপর সেতু‌টি ভে‌ঙে প‌ড়ে। সেত‌ু‌টি ভে‌ঙে যাওয়ার পর স্থানীয়রা নদী‌তে জ‌মে থাকা পানার উপর দি‌য়ে ঝুঁকি নি‌য়ে পা‌য়ে হেঁটে নদী পারাপার হ‌চ্ছেন।

জানা গে‌ছে, উপ‌জেলার নগদা শিমলার বনমালী এলাকায় ঝিনাই নদীর উপর ১৯৯৬ সা‌লে সেতু‌টি নির্মাণ করা হয়। সেতুটির দৈর্ঘ‌্য ৪০ মিটা‌র এবং ৫ ফু‌ট প্রস্থ। নদী‌তে পা‌নি বৃ‌দ্ধির কার‌ণে পানাগু‌লো এক‌ত্রিত হ‌য়ে সেত‌ুর পিলারে জমাট বাঁ‌ধে। সেতুর পিলা‌রের নি‌চে মা‌টি না থাকায় নদী‌র তীব্র স্রোত ও পানার চা‌পে সেতুর মাঝখা‌নের প্রায় ২০ মিটার অংশ ভে‌ঙে নদী‌তে প‌ড়ে যায়। বা‌কি অংশটুকুও ঝুঁকি‌তে র‌য়েছে।

স্থানীয় ইউনিয়ন প‌রিষ‌দের সদস‌্য আয়নাল হক ব‌লেন, নদী‌তে বেশি পা‌নি আসার আগেই সেতু‌টির নি‌চে জমে থাকা পানা পরিষ্কার ক‌রা হয়। ‌এভা‌বেই বিগত পাঁচ বছর ধ‌রে ক‌রে‌ছি। কিন্তু হঠাৎ ক‌রে আজ‌কে সেতুর মাঝখানে কিছু অংশ ভে‌ঙে প‌ড়ে‌ছে নদী‌তে।

উপ‌জেলা এল‌জিইডির নির্বাহী প্রকৌশলী ফাত্তাউর রহমান ব‌লেন, সেতু‌টি দীর্ঘদি‌নের পুরাতন ছিল। সেতুর প্রস্থ ছিল ৫ ফুট। স্থানীয়‌দের যাতায়া‌তের স্বা‌র্থে ঝিনাই নদীর উপর সেতু‌টি নির্মাণ করা হ‌য়েছিল। পুরাতন সেতু হওয়ায় সে‌টি সংস্কা‌রের উপ‌যোগী ছিল না। সেখা‌নে নতুন ক‌রে সেতু নির্মা‌ণের জন‌্য প্রস্তাবনা পাঠা‌নো হ‌বে।

কাওছার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়