ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

বিশ্ব পরিবেশ দিবসে ধামরাইয়ে ছাত্রলীগের বৃক্ষরোপণ

সাভার (ঢাকা) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ৫ জুন ২০২৪  
বিশ্ব পরিবেশ দিবসে ধামরাইয়ে ছাত্রলীগের বৃক্ষরোপণ

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকার ধামরাইয়ে বৃক্ষরোপণ করেছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (৫ জুন) বিকাল ৫টার দিকে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামের ইউনিয়ন পরিষদের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

ধামরাই উপজেলা ছাত্রলীগের সভাপতি জামিল হোসেন, গাংগুটিয়া ইউনিয়ন ছাত্রলীগের নেতা মারুফ আল রিফাতসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এতে আম গাছের চারা, জলপাই গাছের চারাসহ বিভিন্ন ফলদ ও ফুলের গাছ রোপণ করেন তারা।

এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জামিল হোসেন বলেন, বিশ্বকে কার্বন নিরপেক্ষ করা, বৈশ্বিক উষ্ণতা কমিয়ে আনা, প্রাণবৈচিত্র্যকে রক্ষা করা, সমুদ্রের উচ্চতা বৃদ্ধির হার কমিয়ে আনা, দুর্যোগ প্রতিরোধ ও প্রশমনে সরাসরি ভূমিকা রাখা এবং জলবায়ুজনিত কারণে স্বাস্থ্যঝুঁকি কমিয়ে আনতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এরই অংশ হিসেবে ধামরাইয়ে বৃক্ষরোপন করা হলো।

আরো পড়ুন:

তিনি বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা সবসময় প্রাণ-প্রকৃতি রক্ষায় ভূমিকা রেখেছে। বছরব্যাপি এসব গাছ রক্ষণাবেক্ষণ করবে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় সর্বস্তরের সবাইকে বৃক্ষরোপণে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। 

উপজেলার আরও বিভিন্ন এলাকায় একইভাবে কর্মসূচি পালন করা হবে বলেও জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

এর আগে বিকেলের দিকে বারবাড়িয়া মিনি বার ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর উদ্বোধনী খেলার উদ্বোধন করা হয়। এতে গাংগুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লাসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন। 
 

সাব্বির/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়