ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

বেনজীরের সাভানা পার্কে দুদক

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ৫ জুন ২০২৪   আপডেট: ২১:৩৯, ৫ জুন ২০২৪
বেনজীরের সাভানা পার্কে দুদক

গণমাধ্যম কর্মীদের বাধা দেয় পার্ক কর্তৃপক্ষ

পুলিশের সাবেক সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের মালিকানায় থাকা গোপালগঞ্জের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক পরিদর্শন করেছে দুনীতি দমন কমিশনের (দুদক) একটি প্রতিনিধি দল। এসময় ভেতরে প্রবেশ করতে গেলে গণমাধ্যম কর্মীদের বাধা দেয় পার্ক কর্তৃপক্ষ।

বুধবার (৫ জুন) সন্ধ্যায় গোপালগঞ্জ ও মাদারীপুর দুনীতি দমন কমিশনের যৌথ দল পার্কটি পরিদর্শনে আসেন। দুর্নীতি দমন কমিশনের মাদারীপুর সমন্বিত কার্যালয়ের ডিডি আতিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, আজ সন্ধ্যায় গোপালগঞ্জ ও মাদারীপুর দুনীতি দমন কমিশনের যৌথ একটি প্রতিনিধি দল সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের ভেতরে প্রবেশ করেন। তারা পার্ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

দুদক কর্মকর্তারা বলেন, পার্কটি বিশেষ নজরে রাখা হয়েছে। কাগজপত্র হাতে পাওয়ার পর আনুষ্ঠানিক তদন্ত শুরু করা হবে। 

২০১৫ থেকে ২০২০ সালে র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত আইজিপি থাকাকালীন বেনজীর আহমেদ গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির উপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। অভিযোগ উঠেছে, এ পার্কে জমির প্রায় সবই সনাতন সম্প্রদায়ের মানুষকে ভয় দেখিয়ে জোর করে এবং নানা কৌশলে কেনা হয়। অনেক জমি দখল করা হয়েছে। বিষয়টি গণমাধ্যমে প্রচার হলে দুর্নীতি দমন কমিশন তদন্ত শুরু করে। পরে আদালত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা ক্রোকের নির্দেশ দিলে বিভিন্ন সময়ে রাতের আঁধারে ট্রাকের করে মালামাল সরিয়ে নেওয়া হয়। গত সোমবার পার্কের কার্যক্রম বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। পার্কের বুকিং ম্যানেজার মো. সাব্বির বন্ধের বিষয়টি নিশ্চিত করেছিলেন।

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়