ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

রংপুরের দুই উপজেলায় সুইট লিটন তৃতীয়বারের মতো নির্বাচিত

রংপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ৬ জুন ২০২৪   আপডেট: ০৮:৫৮, ৬ জুন ২০২৪
রংপুরের দুই উপজেলায় সুইট লিটন তৃতীয়বারের মতো নির্বাচিত

৬ষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রংপুরের বদরগঞ্জ ও তারাগঞ্জ উপজেলায় পুরাতন দুজনেই ৩য় বারের মতো নির্বাচিত হয়েছেন

বুধবার (৫ জুন) ভোটগ্রহণ শেষে রাতে বেসরকারিভাবে তারাগঞ্জ উপজেলায় লিটন ও বদরগঞ্জে সুইটের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক শাহানাজ বেগম।

বদরগঞ্জ উপজেলা: বদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে টানা ৩য় বারের মতো বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী সুইট। তিনি কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৬১ হাজার ৫৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুবলীগের আহ্বায়ক হাসান তবিকুর চৌধুরী মোটরসাইকেল প্রতীকে  পেয়েছেন ৪৫ হাজার ৭৫২ ভোট। 

বদরগঞ্জ উপজেলা একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এতে মোট ভোটার ২ লাখ ৪৩ হাজার ৬৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২২ হাজার ৭২১ জন আর নারী ১ লাখ ২০ হাজার ৩৩৯ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন আটজন। এ উপজেলায় ১০৩টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়েছে। 

অন্যদিকে তারাগঞ্জ উপজেলা পরিষদেও চেয়ারম্যান পদে ৩য় বারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান লিটন। তিনি দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ৪১ হাজার ৭৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শাহিনুর ইসলাম মার্শাল মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ১৮৬ ভোট। 

তারাগঞ্জ উপজেলা পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত। এতে মোট ভোটার ১ লাখ ১৯ হাজার ২২২ জন। এর মধ্যে পুরুষ ৬০ হাজার ৪৯৮ জন। আর নারী ৫৮ হাজার ৭২৪ জন। এখানে ৫৫টি ভোটকেন্দ্রে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

আমিরুল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়